২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যোগ দিচ্ছে সংসদীয় দল আজ জেনেভায় শুরু হচ্ছে পাঁচ দিনের আইপিইউ সম্মেলন

জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়ার নেতৃত্বে ১২ সদস্যের একটি সংসদীয় প্রতিনিধি দল জেনেভার উদ্দেশ্যে শুক্রবার ঢাকা ত্যাগ করেছে।

আজ শনিবার ১৭ অক্টোবর থেকে ২১ অক্টোবর পর্যন্ত সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠেয় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৩তম সম্মেলনে অংশগ্রহণের উদ্দেশে এ প্রতিনিধি দল ঢাকা ত্যাগ করে। খবর বাসসর।

পাঁচ দিনব্যাপী এ সম্মেলনে ‘দ্য মরাল এ্যান্ড ইকোনমিক ইমপ্রেসিভ ফর ফেয়ারার, স্মার্টার এ্যান্ড মোর হিউম্যান মাইগ্রেশন’ বিষয়ের ওপর সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে। পাশাপাশি বিভিন্ন স্থায়ী কমিটি বিশ্ব শান্তি ও আন্তর্জাতিক নিরাপত্তা, টেকসই উন্নয়ন, অর্থ ও বাণিজ্যসহ জাতিসংঘ এ্যাফেয়ার্স সম্পর্কিত বিষয়ের ওপর আলোচনা ও সুপারিশ করবে।

এছাড়া, গণতন্ত্র ও মানবাধিকার সম্পর্কিত স্থায়ী কমিটিতে ‘ডেমোক্র্যাসি ইন দ্য ডিজিটাল এরা এ্যান্ড দ্য থ্রেট টু প্রাইভেসি এ্যান্ড ইন্ডিভিজ্যুয়াল ফ্রিডমস’ সম্পর্কে সংসদ সদস্যগণ আলোচনায় অংশগ্রহণ করবেন।

আইপিইউ সম্মেলনে যোগদানকারী প্রতিনিধি দলের সদস্যরা হলেন বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ, সংসদ সদস্য আবুল কালাম আজাদ, এবিএম ফজলে করিম চৌধুরী, মোঃ নুরুল ইসলাম সুজন, মইন উদ্দীন খান বাদল, ফজলে হোসেন বাদশা, হাজী মোঃ সেলিম, বেগম শিরিন নাঈম, বেগম রওশন আরা মান্নœান, সেলিম উদ্দিন ও জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মোঃ আশরাফুল মকবুল।

এছাড়া প্রতিনিধি দলে সহায়ক কর্মকর্তা হিসেবে সফরসঙ্গী হয়েছেন সিনিয়র সহকারী সচিব আব্দুল কাদের জিলানী, ডেপুটি স্পীকারের সহকারী একান্ত সচিব মোঃ তৌফিকুল ইসলাম, বিরোধীদলীয় নেতার তথ্য ও জনসংযোগ কর্মমর্তা মোঃ মামুন হাসান, কমিটি অফিসার ফারহানা বেগম ও মোঃ খায়রুল বাশার। ২২ অক্টোবর প্রতিনিধি দল দেশে ফিরবে।

নির্বাচিত সংবাদ