২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদা জিয়া লন্ডনের কাশিমবাজার কুঠিতে বসে দেশবিরোধী ষড়যন্ত্র করছেন ॥ নৌমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, দেশে আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া এখন লন্ডনের কাশিমবাজার কুঠিতে (তারেক রহমানের বাসা) বসে নতুন করে দেশবিরোধী ষড়যন্ত্র করছেন। তার লন্ডনের কোন ষড়যন্ত্রই আর বাংলাদেশে চলবে না। এ দেশের জনগণকে সঙ্গে নিয়েই সকল ষড়যন্ত্র মোকাবেলা করা হবে।

মন্ত্রী আরও বলেন, দুই বিদেশী হত্যায় রাজনৈতিক দলগুলো পাল্টাপাল্টি অভিযোগ করলেও এ বিষয়ে পুলিশের তদন্ত চলছে এবং খুব শীঘ্রই এসব হত্যাকা-ের মূল রহস্য জনগণের সামনে তুলে ধরা হবে।

একই সময়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেন, দু’জন বিদেশী হত্যার ঘটনায় দেশে যে চিৎকার পড়ে গেছে, এই চিৎকার তো বিদেশে কোথাও হয় না। তিনি বলেন, তুরস্কে শান্তি মিছিলে বোমা হামলায় ৯৫ জন নিহত হয়েছে। কেউ তো সেটা নিয়ে চিৎকার করে না। তাহলে আমাদের দেশে কেন এত চিৎকার চেঁচামেচি? পর্যটনমন্ত্রী আরও বলেন, দুই বিদেশী হত্যার রহস্য উদ্ঘাটনের পথে। পর্যটকরা যাতে বাংলাদেশে নিরাপদে ভ্রমণ করতে পারেন, তার সব ধরনের ব্যবস্থাই শেখ হাসিনার সরকার করেছে।

পাঁচতারকা মানের একটি হোটেল এবং কনভেনশন সেন্টার নির্মাণের সম্ভাব্য স্থান নির্ধারণের জন্য শুক্রবার সকালে বরিশালে বিআইডব্লিউটিএ’র অব্যবহৃত মেরিন ওয়ার্কশপ এবং পরিদর্শন বাংলো হিম নীড় পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উল্লিখিত কথাগুলো বলেছেন একসঙ্গে সফরে আসা দুই মন্ত্রী।

এ সময় অন্যদের মধ্যে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান এমপি, জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান, মেট্রো পুলিশের উপ-কমিশনার গোলাম রউফ খান, বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক (ট্রাফিক) আবুল বাশার মজুমদার উপস্থিত ছিলেন।

একই দিন দুপুরে মন্ত্রীদ্বয় জেলার অবহেলিত জনপদ মুলাদী উপজেলার মৃধারহাট থেকে শরীয়তপুরের গোসাইরহাটের আবুপুর পয়েন্টে বিআইডব্লিউটিসি’র ফেরি (চন্দ্র মল্লিকা) সার্ভিসের উদ্বোধন করেন। ফেরি সার্ভিস চালুর ফলে বরিশালের নদীবেষ্টিত হিজলা, মেহেন্দিগঞ্জ এবং মুলাদী উপজেলার কয়েক লাখ মানুষের কাওড়াকান্দি হয়ে ঢাকা যাতায়াত সহজ হয়েছে এবং দূরত্বও কমেছে। বরিশাল বিআইডব্লিউটিসি’র সহকারী মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ জানান, এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ফেরিটি যাতায়াত করতে সর্বাধিক ৪০ মিনিট সময় লাগবে।