২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আ’লীগের আশঙ্কা দুর্গাপুজোয় নাশকতা সৃষ্টি করতে পারে বিএনপি-জামায়াত

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে বিএনপি-জামায়াত জোট আসন্ন দুর্গাপুজোয় নাশকতা সৃষ্টি করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন আওয়ামী লীগ নেতারা। তাঁরা বলেন, চিকিৎসার নামে বিদেশে গিয়ে খালেদা জিয়া ও তারেক রহমানরা ‘দেশবিরোধী’ ষড়যন্ত্র করছেন। এরা আন্তর্জাতিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার নানান চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। এখন পুজোকে সামনে রেখে নতুন নীলনক্সা করে এগোচ্ছেন। এদের বিরুদ্ধে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় নেতারা এমন আশঙ্কা ব্যক্ত করেন। বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আগামীকাল রবিবার আয়োজিত আলোচনা সভা সফল করতেই এ বর্ধিত সভার আয়োজন করা হয়।

বৈঠকে খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক রহমানের দিকে ইঙ্গিত করে নগরের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, ষড়যন্ত্র কিন্তু থেমে নেই। মা-ছেলে দু’জনে এখন লন্ডনে বসা। চিকিৎসার নাম করে দু’জনে মিলে ‘চিকিৎসা ষড়যন্ত্র’ করছে। আমরাও দোয়া করি তারা ভাল হোক। রাজনীতিতে ফিরে এসে গণতন্ত্রে বিশ্বাস করুক। যে সকল যুদ্ধাপরাধীর ফাঁসি হচ্ছে তার সঙ্গে একাত্মতা ঘোষণা করুক। তিনি খালেদা জিয়ার উদ্দেশে বলেন, আপনার সকল ষড়যন্ত্রের খেলা শেষ। আপনার পেছনে কোন মানুষ দেশেও নেই, বিদেশেও নেই।

শারদীয় দুর্গোৎসব সবার সার্বজনীন উৎসব উল্লেখ করে ত্রাণমন্ত্রী আরও বলেন, কি হিন্দু কি মুসলমান পুজোম-পে গেলে বোঝা যায় না। এটি হলো বঙ্গবন্ধুর সবচেয়ে বড় অবদান। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিন্দু সম্প্রদায়ের প্রতি অত্যন্ত যতœবান হয়ে লক্ষ্য রাখেন। তিনি বলেন, গতবারের চেয়ে এবার বাংলাদেশে প্রায় দুই হাজার বেশি ম-পে পুজো হচ্ছে। আবার এই মাসে শুরু হবে আরেকটি ধর্মীয় উৎসব আশুরা। এই দুটি অনুষ্ঠান যাতে শান্তিপূর্ণভাবে সবাই করতে পারি সেদিকে সজাগ থাকতে হবে।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি দলের নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি ও তার জোট আসন্ন দুর্গাপুজোকে সামনে রেখে যে কোন নাশকতা করতে পারে। এরা আন্তর্জাতিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার নানান চেষ্টা করে ব্যর্থ হয়েছে। এখন পুজোকে সামনে রেখে নতুন নীলনক্সা করে এগোচ্ছে। এই নীলনক্সার বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেনÑ সহ-সভাপতি মুকুল চৌধুরী, শেখ বজলুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ। সভা পরিচালনা করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ।