২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে বাস থেকে পড়ে হেলপারের মৃত্যু ॥ বাসের ধাক্কায় যুবক হত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর খিলগাঁওয়ে চলন্ত বাসের ছাদ থেকে পড়ে হেলপারের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে নূর আলম (১৭) নামে ওই ব্যক্তি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর আগে ভোরে বাসের ছাদ থেকে পড়ে সে গুরুতর আহত হয়।

নিহত নূর আলম গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বাসিন্দা। তার বাবার নাম মোঃ আলী। সে গাইবান্ধা ও ঢাকা-সায়েদাবাদ সড়কের সোহেল পরিবহনের হেলপার ছিল।

খিলগাঁও সুবজবাগ থানার উপ-পরিদর্শক নয়ন চন্দ্র দেবনাথ জানান, আনুমানিক ভোর ৬টার দিকে খিলগাঁও ফ্লাইওভার বাসাবোর ঢালে চলন্ত বাসের ছাদ থেকে পড়ে যায় নূর আলম। ধারণা করা হচ্ছে রাতে সে ওই বাসের ছাদে ঘুমিয়ে ছিল। ঢামেকে নেয়া হলে নিহতের মামাতো ভাই মুমিনুল ইসলাম মরদেহ শনাক্ত করেন।

শাহবাগে তরুণ নিহত ॥ রাজধানীর শাহবাগে যাত্রীবাহী বাসের ধাক্কায় আরমান (১৮) নামের এক তরুণ নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে শাহবাগের ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সের উল্টোপাশের সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতের চাচা নুরনবী জানান, আরমান নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জের নুরুল হুদার ছেলে। তিনি বায়তুল মোকাররমের সামনে একটি টুপির দোকানে চাকরি করতেন এবং দোকানেই থাকতেন।

ঘটনাস্থলে ডিউটিরত আনসার সদস্য দেওয়ান আলী জানান, সড়কের পাশ দিয়ে সাইকেল চালিয়ে যাওয়ার সময় যাত্রীবাহী এটিসিএল পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হন আরমান। উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন বলেও জানান তিনি।

শাহবাগ থানার ডিউটি অফিসার মামুন ফরাজি জানান, এ ঘটনায় বাস ও বাসের এক কর্মীকে আটক করা হয়েছে।

ভবন থেকে পড়ে ও বিদ্যুতস্পৃষ্টে মৃত্যু ॥ পুরান ঢাকার নাজিমুদ্দিন রোড ও মিরপুরের রূপনগর এলাকায় পৃথক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে ঘটনা দুটি ঘটে। পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের ১০তলা ভবনের তৃতীয় তলা থেকে পড়ে এনামুল হক (২৬) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়।

নিহতের ফুফাতো ভাই ওয়াচকলনি জানান, সকালে হোসনি দালান এলাকার ১০তলা ভবনের তৃতীয় তলায় আমরা কয়েকজন নির্মাণ কাজ করছিলাম। হঠাৎ এনামুল নিচে পড়ে গুরুতর আহত হয়। পরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এনামুল গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার মন্ডল মিয়ার ছেলে।

এদিকে রাজধানীর মিরপুর রূপনগরের একটি ওয়ার্কশপে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মোঃ রাসেল ওরফে সুজাত (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বেলা সাড়ে ১১টার দিকে রূপনগর এলাকায় গুরুর হাট সংলগ্ন প্রিন্টেক সলিউশন ওয়ার্কশপে এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহত রাসেল পাবনার সাথিয়া থানার শাহজাহান মিয়ার ছেলে। দুইজনের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে।

ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার ॥ রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে ইয়াবা ও ফেনসিডিলসহ ২ জনকে আটক করেছে পুলিশ। এরা হলেনÑ রিয়াজ (১৫) ও ইমরান (২৪)। শুক্রবার সকালে তাদের আটক করা হয়।

কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ জানান, সকালে সিলেট থেকে উপবন এক্সপ্রেসের যাত্রী রিয়াজের ট্রাভেল ব্যাগ থেকে ২৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অন্যদিকে সুন্দরবন প্রভাতী এক্সপ্রেসের যাত্রী ইমরানের কাছ থেকে ১৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। দুটি ঘটনায় পৃথক মামলা হয়েছে।

সোনা উদ্ধার ॥ হযরত শাহজালাল বিমানবন্দরে তিন যাত্রীর কাছ থেকে ৬টি সোনার বার উদ্ধার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ। তারা হলেনÑ হাজী তানভীর, ইফতেখার ও শরফুদ্দিন। তাদের সবাইকে গ্রীন চ্যানেলের বাইরে আটক করা হয়।

পুলিশ জানায়, জেদ্দা থেকে হজ শেষে দেশে ফেরার পর হাজী তানভীর ৩টি সোনার বার সোর্পদ করেন আবদুল আহাদ নামের একজনের কাছে। পরে পুলিশ তাকে সোনার বারসহ আটকের পর তানভীর স্বীকার করেন, সৌদি থেকে এমদাদ নামক এক ব্যক্তি এ সোনার বারগুলো তার কাছে দিয়েছেন ঢাকায় আবদুল আহাদের কাছে হস্তান্তর করতে। তিনি সরল বিশ্বাসে বাহকের কাজটুকু করেন। জেদ্দা ফেরত অপর যাত্রী ইফতেখারের কাছ থেকে ২টি ও শরফুদ্দিনের কাছ থেকে ১টি সোনার বার উদ্ধার করা হয়। তাদের সবার মাল কাস্টমস জব্দ করে।