২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফের ডক্টরেট উপাধি পেলেন শাহরুখ খান

ফের ডক্টরেট উপাধি পেলেন শাহরুখ খান

সংস্কৃতি ডেস্ক ॥ বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান। আগামী ২ নবেম্বর ৫০ এ পা দিচ্ছেন এ অভিনেতা। তিনি এখন ব্যস্ত রোহিত শেঠি পরিচালিত ‘দিলওয়ালে’ চলচ্চিত্রের কাজ নিয়ে। এতে তার সহশিল্পী কাজল। চলচ্চিত্রটি মুক্তি পাবে আগামী ১৮ ডিসেম্বর।

নিজ অভিনয় আর উপস্থানা গুণে ‘বলিউড বাদশা’ উপাধি অনেক আগেই পেয়েছেন শাহরুখ খান। এছাড়া তার কাজ ও দক্ষতার জন্য তাকে ‘শের’ (সিংহ) বলেও ডাকে অনেকে। দ্বিতীয়বারের মতো ডক্টরেট ডিগ্রী উপাধি পেয়েছেন এই অভিনেতা। গত ১৫ অক্টোবর বৃহস্পতিবার যুক্তরাজ্যের এডিনবার্গ বিশ্ববিদ্যালয় মানবপ্রেমের জন্য তাকে এই সম্মাননা দিয়েছে। এ প্রাপ্তিতে অভিভূত কিং খান। সম্মাননা গ্রহণের পর তিনি সবার সামনে বক্তব্য রাখেন। সেখানে তিনি তার জীবন ও শিক্ষা নিয়ে কথা বলেন। বক্তব্য দেয়ার পর শাহরুখ তার টুইটারে লিখেছেন, এডিনবার্গ বিশ্ববিদ্যালয়ে আজ আমার বক্তৃতা ছিল জীবন ও শিক্ষা নিয়ে। আর এর মাধ্যমে আমি আমার জীবনের সবচাইতে বড় শিক্ষা গ্রহণ করেছি। সত্যিই এটা জাদুর মতো।

তিনি আরও জানান, সম্মাননাই তোমার কাছে আসবে। যদি তুমি তোমার কাজ ও বইকে ভালবাসো। ৪৯ বছর বয়সী এ অভিনেতা ডক্টরেট ডিগ্রী উপাধি হাতে নিয়ে তোলা একটি ছবিও পোস্ট করেছেন টুইটারে। এবারই প্রথম নয়, এর আগেও একবার শিল্প ও সংস্কৃতিমূলক কাজের জন্য ব্রিটেনে ডক্টরেট ডিগ্রী উপাধি পেয়েছিলেন জনপ্রিয় এই নায়ক।

নির্বাচিত সংবাদ