২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ এটিএন বাংলায় বিশেষ নাটক ‘নীল নীরবতা’

আজ এটিএন বাংলায় বিশেষ নাটক ‘নীল নীরবতা’

সংস্কৃতি ডেস্ক ॥ এটিএন বাংলায় আজ শনিবার রাত ৮-৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘নীল নীরবতা’। নাটকটি রচনা করেছেন জোবেরা রহমান লীনু। পরিচালনা করেছেন দীপু হাজরা। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপুর্ব, বাধন, আহনা, জাহিদ হোসেন শোভন প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে অনিকেত একজন সফল ব্যবসায়ী। তার ধারণা জীবনের সব সুখ শান্তি সে টাকার বিনিময়ে কিনতে পারে। সে কারণে তার স্ত্রী মেঘদিবা অবশ্যই সুখী। তার আর কি লাগবে এমন তাচ্ছিল্যের কথাবার্তায় মেঘদিবা একটা সময় একাকীত্বে ভুগতে শুরু করে। সে অনিকেতের ভালবাসা চায়, চায় তার সান্নিধ্য। কিন্তু অনিকেত তার ব্যবসা ছাড়া কিছুই বোঝে না। আবার অনিকেত এর মাঝে আছে সন্দেহ প্রবণতার রোগ, যা মেঘদিবাকে আরও কষ্ট দেয়, দূরে সরিয়ে দেয়।

অন্যদিকে মুশফিক একজন স্মার্ট, সুদর্শন, রুচিবান সফল ব্যবসায়ী। সে ডাইরি লিখতে ভালবাসে। ডায়রিতে তার এক কল্পনার নারী বাস করে। সে চায় তার স্ত্রী সুনিতা ডায়রিটা পড়ুক এবং তার মতো করে নিজেকে সাজাক। কিন্তু মুশফিকের স্ত্রী সুনিতা একেবারেই উল্টো, তার কল্পনার নারী থেকে। সুনিতার কাছে জীবনের অর্থ গাড়ি, বাড়ি, টাকা-পয়সা, গহনা, রূপসজ্জা এগুলোর মধ্যেই সীমাবদ্ধ। সে জানে না মেঘ কেন ডাকে, বৃষ্টি কেন হয়। এগুলো তার কাছে কঠিন বিষয়। একদিন মুশফিকের নীল ডায়েরিটা ঘটনাক্রমে মেঘদিবার হাতে এসে পৌঁছায়। শুরু হয় নতুন কাহিনী।