২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওজনিয়াকির বিদায়

স্পোর্টস রিপোর্টার ॥ হতাশা দিয়েই বছর শেষ করতে হচ্ছে ক্যারোলিন ওজনিয়াকির। চলতি মৌসুমের শুরু থেকেই নিষ্প্রভ থাকা ডেনমার্কের এই টেনিস তারকা বৃহস্পতিবার হারলেন অখ্যাত এক খেলোয়াড়ের কাছে। লেডিস লিঞ্জ ওপেনের দ্বিতীয় পর্বে বেলজিয়ামের ক্রিস্টেন ফ্লিপকেন্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লেন তিনি। সেই সঙ্গে টুর্নামেন্টের শীর্ষ ছয় খেলোয়াড়ই বিদায় নিল।

লিঞ্জ ওপেনের ফেবারিট তারকা হিসেবেই খেলতে নামেন ক্যারোলিন ওজনিয়াকি। কিন্তু ফ্লিপকেন্সের বিপক্ষে মোটেই সুবিধা করতে পারেননি তিনি। এর ফলে শেষ পর্যন্ত ফ্লিপকেন্স ৬-৪ এবং ৬-৪ গেমে পরাজিত করেন ওজনিয়াকিকে। গত বছরে নিউ হ্যাভেনে জার্মানির আন্দ্রেয়া পেটকোভিচকে হারিয়ে ছিলেন ফ্লিপকেন্স। তখন পেটকোভিচের র‌্যাঙ্কিংয়ে অবস্থান ছিল ১৯। এরপর ১১তম অবস্থানে থাকা ওজনিয়াকির বিপক্ষে জয়টিই তার সেরা। তবে ২০১৩ সালে উইম্বল্ডনে পেত্রা কেভিতোভাকে হারিয়ে প্রথমবারের মতো চমক উপহার দিয়েছিলেন এই ফ্লিপকেন্স। তবে এরপর আর কখনই নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি বেলজিয়ামের এই টেনিস তারকা। এবার ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়ে আবারও লাইমলাইটে চলে এসেছেন তিনি। ড্যানিশ টেনিস তারকাকে হারিয়ে দারুণ উচ্ছ্বসিত এই তারকা। ম্যাচ শেষে তিনি বলেন, ‘তার বিপক্ষে অবিশ্বাস্য ভাল খেলেছি আমি। ইউএস ওপেনের পর থেকেই ইনজুরিতে ভোগছিলাম। এবার ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়ে ফেরাটা আমার বেশ ভালই হলো। কেননা ওজনিয়াকির বিপক্ষে জিততে হলে আপনার সেরাটাই উপহার দিতে হবে। আর সেটাই করতে পেরেছি আমি।’ তবে পরাজয়ে হতাশ ওজনিয়াকি। তারপর হার থেকে শিক্ষা নেয়ার কথাই জানালেন তিনি, ‘আমার সম্ভাব্য সব চেষ্টাই করেছি। কিন্তু ম্যাচে বেশি আনফোর্সড ইরর করার মূল্য দিতে হলো। তবে ক্রিস্টেন অনেক ভাল পারফর্ম করেছে। আর টেনিসে আসলে এমন কিছুদিন আসে যেদিন অনেক চেষ্টা করলেও তা আপনার পক্ষে আসবে না। তাই এই হারটা আমার জন্য খুবই হতাশার। তবে এখান থেকেও শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই।’

ওজনিয়াকির বিদায়ের ফলে এখন রাশিয়ার এ্যানাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাই একমাত্র সেরা খেলোয়াড়। যিনি টুর্নামেন্টের সপ্তম বাছাই হিসেবে খেলছেন। পাভলিউচেঙ্কোভা এখন পর্যন্ত সাত ডব্লিউটিএ শিরোপা জিতেছেন। যে কারণে এখানেও ফেবারিটের তকমাটা গায়ে মাখানো তার। হংকং ওপেন কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়েছেন সামান্থা স্টোসার। গ্রেট ব্রিটেনের হেথার ওয়াটসনের কাছে ৪-৬, ৬-৩ এবং ৬-০ গেমে হারলেন টুর্নামেন্টের পঞ্চম বাছাই সামান্থা স্টোসার।