২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খাগড়াছড়ি পার্বত্য জেলায় দুর্গা পুজা উদযাপনের প্রস্তুতি সম্পন্ন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি,খাগড়াছড়ি ॥ সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায়্ও যথাযথ ধর্মীয় মর্যাদা ্ও উৎসবমুখর পরিবেশে সনাতনী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পুজা উদযাপনে সকল প্রস্তুতি এখন প্রায় সম্পন্ন। এখন চলছে মন্ডবে মন্ডবে শেষ মুর্হুতে প্রতিমাগুলোকে রং তুলির ছোঁয়ায় রাঙ্গানো এবং সাজ সজ্জার কাজ। খাগড়াছড়ি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও উপজেলা পর্যায়ে বিশেষ আইন শৃঙ্খলা সভা করে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলায় চলতি বছরে ৪৭টি পুজা মন্ডবে দুর্গা পুজা উদযাপিত হবে এর মধ্যে তিনটি ঘট পুজা। পুজাকে উৎসবমুখর করতে ত্রাণ মন্ত্রনালয় থেকে সাড়ে ২৩ মেট্রিক টন চাল, পার্বত্য মন্ত্রণালয় থেকে ৫০ মেট্রিক টন চাল,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ থেকে ৬৯ হাজার নগদ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

বাংলাদেশ পুজা উদযান পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক তরুণ কুমার ভট্টাচার্য আজ শনিবার জানান, সব মঠ মন্দিরে পুজার সকল আয়োজন সম্পন্ন হয়েছে। নিরাপত্তা ব্যবস্থাসহ প্রশাসনিক নানা পদক্ষেপে তারা সন্তুষ্ঠ। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন,অতীতের মত এ বছরও পুজায় সকল সম্প্রদায়ের মেলবন্ধন রচিত হবে। পরিনত হবে পাহাড়ী-বাঙ্গালী সকল মানুষের মিলন মেলায়।

খাগড়াছড়ির পুলিশ সুপার মজিদ আলী জানান,খাগড়াছড়ির ৪৭টি পুজা মন্ডবে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য পুলিশ বিভাগের পক্ষথেকে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।