১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ধর্মঘটে না যাওয়ার অনুরোধ শিক্ষামন্ত্রীর

স্টাফ রিপোর্টার ॥ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ধর্মঘটে না যাওয়ার অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। শনিবার রাজধানীর আগারগাঁওয়ের এলজিইডি ভবনে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ অনুরোধ জানান। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) ডিরেক্টরের এ চুক্তি স্বাক্ষরিত হয়।

সেকায়েপ’র পরিচালক ড. মো. মাহামুদ-উল-হকের সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনসহ ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকরা আমাদের কাছে সম্মানের পাত্র। আমরা আপনাদের বেতন অন্য সকল সরকারি চাকুরেদের সঙ্গে বাড়িয়েছি। কিন্তু এটাকে আপনারা সম্মানজনক মনে করছেন না। তাই আলাদা একটি কমিটি গঠন করা হয়েছে। সরকারও এ বিষয়ে আন্তরিক। কাজেই সেই কমিটির বৈঠকের আগে কোনো প্রকার ধর্মঘটে না যাওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, শিক্ষকরা আন্দোলনে গেলে শিক্ষার্থীদের পড়ালেখা ক্ষতিগ্রস্ত হয়। তারা পরীক্ষা দিতে পারেন না। ক্লাস হয় না। তাই তাদের কোনো ক্ষতির মুখে ফেলবেন না।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সঙ্গে শিক্ষকদের বৈঠক প্রসঙ্গে নুরুল ইসলাম নাহিদ বলেন, অর্থমন্ত্রীও সম্মানিত ব্যক্তি। তিনি একটি কথা বলেছিলেন, শিক্ষকরাও বলেছেন। তবে সবকিছু আলোচনার মাধ্যমেই সমাধান সম্ভব। আশা করি, সবাইকে নিয়েই বিষয়টির সমাধান করা হবে।