২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই বিদেশী নাগরিক হত্যায় দেশে জঙ্গিবাদের উত্থান বোঝায় না- মেনন

স্টাফ রিপোর্টার ॥ দুই বিদেশী নাগরিক হত্যায় দেশে জঙ্গিবাদের উত্থান বোঝায় না বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, দুজন বিদেশি নাগরিক খুন হওয়ার পর পর্যটনসহ বিভিন্ন বিষয়ে যাঁরা উপদেশ ও পরামর্শ দিচ্ছেন, তাঁদের দেশে আরও ভয়াবহ ঘটনা ঘটছে। কিন্তু তাঁদের পরামর্শ দেয়ার কেউ নেই।

শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘টেকসই উন্নয়নে পরিবেশ ও পর্যটনের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর আয়োজিত এ আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রাবন্ধিক জিয়াউল হক হাওলাদার। আলোচনা সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি মেনন বলেন, দুজন বিদেশি খুন হয়েছেন এ জন্য দুঃখিত। সমাধানেরও পথেও এগোচ্ছি। কিন্তু এ জন্য বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র ও জঙ্গি রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করাটা দুঃখজনক।

রাশেদ খান মেনন বলেন, পর্যটন পরিবেশকে ধ্বংস করে, আর পরিবেশ না থাকলে পর্যটন থাকবে না। তাই হাতে হাত ধরে দুটোকেই চলতে হবে। পাথর ও কয়লা শিকারিদের আক্রমণে জাফলং ও লালাখাল ধ্বংস হতে চলেছে। রাতারগুলে ক্রমাগত অনেক পর্যটক আসার কারণে ধ্বংস হয়ে যাচ্ছে। এগুলো রক্ষার জন্য পর্যটন যেমন প্রয়োজন, তেমনি সুরক্ষার ব্যবস্থাও প্রয়োজন। পর্যটন সংরক্ষণ আইন আছে, তা বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

নির্বাচিত সংবাদ