২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুলনায় পাটের গুদামে আগুন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস॥ খুলনার দৌলতপুরে একটি পাটের গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার বিকেল ৩টার দিকে এই আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটসহ কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভানোর কাজ শুরু করে। প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে বলে ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে।

পুলিশ জানায়, দেীলতপুরস্থ খান ব্রাদার্সের মালিকানাধীন গুদাম ভাড়া নিয়েছে এফ আর জুট নামের অপর একটি প্রতিষ্ঠান। ভাড়া করা গোডাউনে পাট মজুদ করা হয়। শনিবার বিকেল ৩টা ৫ মিনিট নাগাদ ১০ নং গুদামে আকস্মিক অগ্নিকান্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের একাধিক অগ্নি নির্বাপক দল ঘটনাস্থলে পৌঁছায়।

আগুন নেভানোর কাজে নেতৃত্বদানকারী ফায়ার সার্ভিস খুলনার সহকারী পরিচালক বদরুল আলম জানান, অগ্নিকান্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দৌলতপুর, খালিশপুর ও বয়রা স্টেশন থেকে ৭টি ইউনিটসহ কর্মীরা ঘটনাস্থলে পৌছে অগুন নিভানোর কাজ শুরু করে। প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। গ্ডোাউনটিতে ৩ হাজার মণ পাটের ধারণ ক্ষমতা রয়েছে বলে তিনি শুনেছেন। তবে গুদামে কি পরিমাণ পাট ছিল, কত পাট পুড়েছে ও কত পাট ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কিভাবে আগুণ লেগেছে তদন্তের আগে এটা বলা সম্ভব নয় বলে তিনি জানান।