২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডাঃ ইমরানকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার ॥ গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডাঃ ইমরান এইচ সরকারকে হত্যার হুমকি দেয়া হয়েছে। শনিবার সকালে সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি আইডি থেকে এ হুমকি দেয়া হয়। অৎধভ অষ ওংষধস ওঝই নামের আইডি থেকে ইমরানের ওয়ালে দেয়া পোস্টে বলা হয়, মৃত্যুর জন্য প্রস্তুত হয়ে যা কুলাঙ্গার। তুই মুসলিম জাতির জন্য কলঙ্ক। তোর ধ্বংস আসন্ন। খুব নিকটে তোর মৃত্যু। যেমনটা হয়েছে ঐ বিদেশীদের। সম্প্রতি ঢাকা ও রংপুরে দুই বিদেশীকে একই কায়দায় গুলি চালিয়ে হত্যা করা হয়। এই হত্যাকা-ে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গী গোষ্ঠী আইএস জড়িত বলে দাবি উঠলেও সরকার তা প্রত্যাখ্যান করে। এসব ঘটনা পরিকল্পিত বলেও সরকারের বিভিন্ন পর্যায় থেকে দাবি করা হচ্ছে। ইঙ্গিত আছে লন্ডন থেকে এসব হত্যাকা-ের ইশারা রয়েছে। উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। রংপুরের বিদেশী নাগরিক হত্যার ঘটনায় বিএনপির এক নেতার ভাইকে গ্রেফতার করা হয়েছে।

ইমরান জনকণ্ঠকে জানান, (অৎধভ অষ ওংষধস ওঝই (ওংষধসরপ ঝঃধঃব ইধহমষধফবংয?) নামে এক উগ্র ধর্মান্ধ সন্ত্রাসী আজ সকাল ১০টা ১৯ মিনিটে আমাকে হত্যার হুমকি দিয়েছে। সে লিখেছেÑআমার মৃত্যু খুব নিকটে, বিদেশীদের মতো করে আমাকে হত্যা করা হবে। হুমকি দেয়া ব্যক্তির ফেসবুক আইডি পর্যালোচনা করে দেখা যায়, সে তার ব্যক্তিগত মোবাইল ইন্টারনেট ব্যবহার করে এই হুমকি দিয়েছে। আর তার ঠিকানা হিসেবে ময়মনসিং জেলা ও আনন্দমোহন কলেজ উল্লেখ আছে। তবে তার প্রোফাইল ঠিকানা অনুযায়ী ঢাকায় অবস্থান করার বিষয়টিও মোটামুটি নিশ্চিত। ইমরান বলেন, আমি এই উগ্র সন্ত্রাসীর কাপুরুষোচিত হুমকিতে মোটেই ভীত নই। তবে সকলের অবগতি ও আইনশৃঙ্খলা বাহিনীর জ্ঞাতার্থে বিষয়টি জানিয়ে রাখলাম।

যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলনে নেতৃত্বদাতা ইমরান তার ফেসবুক পাতায় লিখেছেন, কাপুরুষদের এ ধরনের হুমকিকে হয়ত এত গুরুত্ব দেয়ার কিছু নেই। তবে এদের আইনের আওতায় আনাটা আমি এই মুহূর্তে খুব গুরুত্বপূর্ণ মনে করছি। কেননা, এই সন্ত্রাসীরা এখন শুধু হুমকিই দিচ্ছে না, কাপুরুষোচিত হামলা করে একের পর এক সন্ত্রাসী ঘটনা ঘটিয়েই যাচ্ছে।

বিষয়টি পুলিশে জানিয়েছেন জানিয়ে ইমরান লিখেছেন, আমি ইতোমধ্যেই আইনশৃঙ্খলা বাহিনীকেও বিষয়টি অবগত করেছি। তারা একটি সাধারণ ডায়রির পরামর্শ দিয়েছেন এবং হুমকিদাতাকে আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন। সন্ধ্যায় শাহবাগ থানায় জিডি করেন ইমরান।