২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাওরানবাজার রেলবস্তিতে অভিযান ॥ ইয়াবা গাঁজা ও ফেনসিডিল উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কাওরানবাজার রেল বস্তিতে আবারও সাঁড়াশি অভিযান চালিয়ে ইয়াবা, গাজা ও ফেনসিডিল উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিভাগ। শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত তিন ঘণ্টার এ অভিযানের সময় আশপাশের কৌতূহলী লোকজনের ভিড় জমে যায়।

ঢাকা মহা নগর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মুখপাত্র ও উত্তরা জোনের পরিদর্শক কামরুল ইসলাম জনকণ্ঠকে জানান, দীর্ঘদিন নজরদারি করার পর শনিবার বেলা ১২টায় উপ-পরিচালক মুকুল জ্যোতি চাকমার নেতৃত্বে এ অভিযান চলে। এ সময় উদ্ধার করা হয়- বিপুল পরিমাণ গাজা, ফেনসিডিল ও ইয়াবা। এ সব মাদকদ্রব্য বেচাকেনার দায়ে আটক করা হয় এক জন মাদক সম্রাটসহ ৬ জনকে। তারা হলেন বাবু আনোয়ার হোসেন, কালাম শেখ, পলাশ হাওলাদার, শাহনাজ বেগম ও সালমা বেগম।

কামরুল ইসলাম বলেন- আটকদের মধ্যে বাবু হচ্ছেন মাদক সম্রাট। তার বিরুদ্ধে বেশ ক’টি মামলা রয়েছে। এর আগেও তাকে বার বার গ্রেফতার করা হয়। জামিনে এসে তারা আবারও মাদক ব্যবসায় লিপ্ত হয়।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে ছাত্রের মৃত্যু ॥ রাজধানীর ভাটারা সাঈদনগরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে দগ্ধ মোঃ সায়মন (১৫) নামে দারুস সালাম হোসেনিয়া মাদ্রাসার এক ছাত্রের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর পৌনে ২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মেডিক্যাল ক্যাম্প পুলিশের ইনচার্জ মোজাম্মেল হক জানান- গত বুধবার সকাল ১১টার দিকে মাদ্রাসার ভেতরে গাছ কাটার সময় বিদ্যুতস্পৃষ্ট হয় মোঃ শাকিল (১৪), মোঃ সায়মন (১৫) ও মোঃ শামীম (১৫)। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। এদের মধ্যে শাকিল ও সায়মনের অবস্থা ছিল আশঙ্কাজনক। শাকিল বর্তমানে ঢামেকে চিকিৎসাধীন।

ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু ॥ রাজধানীর ভাষানটেক এলাকায় একটি ১১তলা নির্মাণাধীন ভবনের ছয়তলা থেকে পড়ে ইউসুফ আলী (১৯) নামে এক শ্রমিক মারা গেছেন। শনিবার দুপুর ১টা ৪০ মিনিটে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ইউসুফ চঁাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলার হাটের আফসার আলীর ছেলে। তার সহকর্মী জহিরুল ইসলাম বলেন, সকাল ১০টায় দেওয়ানপাড়া এলাকায় ২০৩/৩, হাসান মোল্লার বাড়ির নির্মাণ কাজ করার সময় ছয়তলা থেকে পড়ে যায় ইউসুফ। দ্রুত তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।

বিষপানে বৃদ্ধের আত্মহত্যা ॥ কামরাঙ্গীর চরে মজিবর রহমান (৫০) নামে এক ব্যক্তি বিষপান করে আত্মহত্যা করেছেন, দাবি তার পরিবারের সদস্যদের। শনিবার দুপুর দেড়টায় ঢাকা মেডিক্যালে কলেজ হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লালবাগের ইসলামবাগ এলাকার ‘সুমন প্লাস্টিক’ দোকানের মালিক মজিবর কামরাঙ্গীর চর আলীনগর ৫ নম্বর গলির ৫ নম্বর বাড়িতে বসবাস করতেন। তার স্ত্রী সুলতানা বেগম জানান, মজিবর সম্প্রতি দ্বিতীয় বিয়ে করায় সকালে সুলতানা বেগমের সঙ্গে বিবাদ হয়। এক পর্যায়ে রাগ করে সুলতানা বাড়ি থেকে বের হয়ে যান। ফিরে এসে জানতে পারেন, মজিবর বিষ পান করেছেন।

ট্রেনের ধাক্কায় নিহত ॥ খিলক্ষেত এলাকায় ট্রেনের ধাক্কায় আনুমানিক ৪০ বছর বয়সী অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি মারা গেছেন। নিবার সকালে ঢাকা রেলওয়ে থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়।