২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লালমনিরহাটে যৌতুকের জন্য গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৭ অক্টোবর ॥ জেলা সদরের চরখাটামারীতে যৌতুকের জন্য শনিবার বিকেলে এক গৃহবধূকে সুপারি গাছে বেঁধে অমানুষিক নির্যাতনের ঘটনা ঘটেছে। পরে প্রতিবেশীরা তাকে পুলিশের সহায়তায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। নির্যাতনের ঘটনায় গৃহবধূর শ্বশুর আমির হোসেন ও শাশুড়ি আজিরন বেগমকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের চরখাটামারী গ্রামের মৃত আব্দুল বারিকের মেয়ে আমেনা বেগম বাতাসীর (৩০) সঙ্গে পাঁচ বছর আগে একই গ্রামের আমির হোসেনের ছেলে আব্দুল আজিজের (৩৫) বিয়ে হয়। বিয়ের পর হতে শ্বশুরবাড়ির লোকজন যৌতুকের টাকা দাবি করে। দাবিকৃত অর্থ গৃহবধূর বাবা দিতে পারেনি। সে কারণে নানা তুচ্ছ ঘটনা নিয়ে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিল।এরই মধ্যে তিনি একটি কন্যা সন্তান জন্ম দেন। কন্যা সন্তান জন্মের পর থেকে গৃহবধূর ওপর ব্যাপক মানসিক নির্যাতন করা হয়। একপর্যায়ে শ্বশুর-শাশুড়ি যৌতুক পাওয়ার আশায় অন্যত্র ছেলের বিয়ে ঠিক করে। তার প্রতিবাদ করায় গৃহবধূর কোলের সন্তানকে কেড়ে নিয়ে বাড়ির বাইরে সুপারি গাছের সঙ্গে শনিবার দুপুরে বেঁধে নির্যাতন করে। ঘটনাটি প্রতিবেশীরা পুলিশকে জানায়। পরে পুলিশ এসে শ্বশুর-শাশুড়িকে আটক করে নিয়ে যায়।

শাহজালালে ছিনতাইকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর চত্বরে ছিনতাইকালে ১ জনকে হাতে নাতে গ্র্রেফতার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ। রকিব (১৯) নামের এই ছিনতাইকারীকে আটকের পর জিজ্ঞাসাবাদ ও দেহ তল্লাশির সময় প্যান্টের ভাঁজ থেকে বেরিয়ে আসে দেশী-বিদেশী বিপুল পরিমাণ মুদ্রা। দীর্ঘ ৬ মাস পর বিমানবন্দরে এসে শনিবার ছিনতাইকালে আবারও সে ধরা পড়ল। এর আগেও সে একাধিকবার ছিনতাইয়ের অভিযোগে ধরা পড়ে এয়ারপোর্ট আর্মড পুলিশের হাতে।

নির্বাচিত সংবাদ