২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লালমনিরহাট সীমান্তে বিএসএফের হাতে দুই বাংলাদেশী আটক

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৭ অক্টোবর ॥ জেলার পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের ভেরভেরিরহাট (কোনারবাড়ী) সীমান্তে দুই জন বাংলাদেশের নাগরিক ভারতীয় বিএসএফের হাতে আটক হয়েছে। ঘটনাটি ঘটে শনিবার রাতে।

বিজিবি সূত্রে জানা যায়, শুক্রবার রাত তিনটায় ভারতীয় ফালাকাটা ৩৫ বিএসএফের টহল দল গরু চোর সন্দেহে ভারতীয় সীমান্তের ৩-৪ শ’ গজ অভ্যন্তরে দুই বাংলাদেশের নাগরিককে আটক করে। বিএসএফের হাতে আটক দুই যুবকের বাড়ি জেলার পাটগ্রাম পৌরসভার সাহেবডাঙ্গা গ্রামের জয়নাল আবেদিনের ছেলে লিটন মিয়া (২৫) ও একই উপজেলার জগতবেড় ইউনিয়নের টংটিংডাঙ্গা গ্রামের পুটলু মিয়ার ছেলে আব্দুর রশিদ (৩৫)। আটক রশিদ কয়েকদিন আগে বাংলাদেশের কারাগার হতে জামিনে মুক্ত হয়।

তবে সীমান্ত গ্রামের বাসিন্দাদের দাবি তারা গরু চোর নয়। তারা ভারতীয় গরু ব্যবসায়ীদের গরুর ডাংগোয়াল হিসেবে কাজ করে। এক জোড়া গরু ভারত সীমান্ত পার করে বাংলাদেশে নিয়ে এলে তিন হাজার টাকা পারিশ্রমিক পায়। এই কাজে মৃত্যুর ঝুঁকি আছে তাই পারিশ্রমিক একটু বেশী।

লালমনিরহাট ১৫ বিবিজি ব্যাটালিয়নের শমসের নগর বিওপি ক্যাম্পের হাবিলদার নজরুল ইসলাম জানান, শনিবার সকাল ১০টায় দুই জন বাংলাদেশের নাগরিক বিএসএফের হাতে আটক হওয়ার খবরের সত্যতা নিশ্চিত করা গেছে।

কাদের সিদ্দিকীর আপীলের আজ শুনানি

স্টাফ রিপোর্টার ॥ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকীর আপীল আবেদনের শুনানি আজ বরিবার। সকাল ১১টায় ইসি সচিবালয়ে সভাকক্ষে তাদের প্রার্থিতা ফিরে পাওয়া সংক্রান্ত আপীল আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে। শুনানিতে অংশ নিতে ওই সময়ে কমিশন সচিবালয়ে উপস্থিত থাকার জন্য আব্দুল কাদের সিদ্দিকী ও তার স্ত্রীর কাছে শনিবার কমিশনের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে।