২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সবুজ ঢাকা গড়ার কাজ শুরু করেছে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার ॥ আগামী তিন থেকে চার বছরের মধ্যে রাজধানী ঢাকাকে সবুজ সিটি করা সম্ভব বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। ময়লা-আবর্জনামুক্ত সবুজ ঢাকা গড়ার লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছে ডিএনসিসি। সবুজ ঢাকা গড়তে এ কার্যক্রমটি আগামী পাঁচ বছর চলবে। এজন্য ঢাকাবাসীসহ সকলের সহযোগিতা চান তিনি। শনিবার সকালে বিজয় সরণি এলাকার নভোথিয়েটারে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে কাজ শুরুর প্রাক্কালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। এ সময় তাদের সঙ্গে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে সবুজ ঢাকা ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। মেয়রের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে স্বেচ্ছাসেবকদের সবাই সবুজ রঙের টি-শার্ট পরে ব্যস্ত রাস্তা পরিষ্কারের কাজে। পলিথিন, চিপসের প্যাকেট কিংবা বোতল, সব আবর্জনা এক জায়গায় করে নগরীকে সবুজ ঢাকা গড়ার প্রচেষ্টা এসব সারথীদের। অভিযানকালে মেয়র বলেন, মূলত ঢাকাকে ময়লা আবর্জনামুক্ত বসবাসযোগ্য একটি শহর হিসেবে গড়ে তুলতেই এ উদ্যোগ সিটি কর্পোরেশনের।

সিঙ্গাপুর থেকে ফিরলেন এরশাদ

স্টাফ রিপোর্টার ॥ চার দিনের সফর শেষে সিঙ্গাপুর থেকে শুক্রবার গভীররাতে দেশে ফিরেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। সফরে সাবেক রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন চেয়ারম্যানের একান্ত সচিব মেজর খালেদ আখতার (অব.)। তিনি ১২ অক্টোবর ব্যক্তিগত সফরে সিঙ্গাপুর গিয়েছিলেন।

বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে পার্টির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মাসুদ পারভেজ সোহেল রানা, সুনীল শুভরায়, ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, যুগ্ম মহাসচিব বাহাউদ্দিন আহমেদ বাবুল, নুরুল ইসলাম নুরু প্রমুখ।

ইউনিলিভার ডাভের সেলফ্্ ইস্টিম প্রজেক্ট কর্মশালা

বেশিরভাগ মেয়ে বাইরের চাপে নিজেদের বদলে ফেলতে চায়, এই ধারণায় পরিবর্তন আনতে ইউনিলিভার পার্সোনাল কেয়ারের ব্র্যান্ড ডাভ আয়োজন করেছে সেলফ্্ ইস্টিম প্রজেক্ট। এর লক্ষ্য এমন এক বিশ্ব গড়া যেখানে সৌন্দর্য হবে আত্মপ্রত্যয়ের উৎস।

১৩ অক্টোবর উত্তর বাড্ডা গার্লস হাই স্কুল, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এ্যান্ড কলেজ, ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড স্কুল, কিডস ক্যাম্পাস, সেন্ট ফ্রান্সিস জেভিয়ার্স, গ্রীন হেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুল, সানশাইন গ্রামার স্কুল এবং বাংলাদেশ এলিমেন্টারি স্কুলে ডাভ ডে অনুষ্ঠিত হয়েছে। এতে ইউনিলিভার লিডারশিপ টিমের প্রায় ৭৫ জন ম্যানেজার স্কুলগুলোতে যান এবং মেয়েদের সঙ্গে সৌন্দর্যের মূল ধারণাগুলো নিয়ে কথা বলেন। -বিজ্ঞপ্তি