১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাঙ্গামাটিতে ছাত্রলীগ ছাত্র পরিষদ সংঘর্ষ ॥ দোকানে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১৭ অক্টোবর ॥ রাঙ্গামাটি কলেজে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শনিবার দুপুরে ছাত্র লীগ ও পাহাড়ী ছাত্র পরিষদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে কোতোয়ালি থানার ওসিসহ ৭ জন আহত হয়েছে। এদের মধ্যে ৬ জনকে রাঙ্গামাটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কলেজের এ ঘটনাটি পর শহরের কলেজ গেট এলাকায় পাহাড়ী বাঙালী রূপ নেয় এই সময়ে একদল উচ্ছৃঙ্খল জনতা কলেজ গেট এলাকায় আজমীর হোটেলসহ ২টি দোকানে আগুন দেয়। খবর পেয়ে দ্রুত পুলিশ ও সেনা দল পরিস্থিতি নিযন্ত্রণে আনে। জনতা দ্রুত পানি দিয়ে দোকানের আগুন নিভিয়ে ফেলে।

স্কুল ফাঁকি রোধে ডিজিটাল পদ্ধতি

চট্টগ্রাম সিটি কর্পোরেশন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ স্কুল ফাঁকি রোধে ডিজিটাল এটেনডেন্স মেশিন চালু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। কর্পোরেশনের কুসুম কুমারী বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষামূলকভাবে এ পদ্ধতি চালু করা হয়। শনিবার সকালে মেয়র আ জ ম নাছির উদ্দিন এটির উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, ডিজিটাল এটেনডেন্স মেশিনে ফিঙ্গারিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের পিতা-মাতা ও অভিভাবকগণ তার সন্তানদের অবস্থান জানতে পারবেন। অটোমেটিক এসএমএসের মাধ্যমে বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি তাদের অভিভাবকদের জানিয়ে দেয়া হবে। কুসুম কুমারী বালিকা উচ্চ বিদ্যালয়টিকে পরীক্ষামূলকভাবে ডিজিটালের আওতায় আনা হলো। পর্যায়ক্রমে কর্পোরেশনের অন্য বিদ্যালয়গুলোতে এ পদ্ধতি চালু করা হবে।

পিরোজপুরে যুবলীগ নেতা মধু ইয়াবাসহ গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ১৭ অক্টোবর ॥ সাংবাদিক জহিরুল হক টিটু হত্যা প্রস চেষ্টা মামলার চার্জশীটভুক্ত আসামি, এক যুবলীগ নেতাকে ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে পিরোজপুর-খুলনা আঞ্চলিক মহাসড়কের বলেশ্বর ব্রিজ এলাকা থেকে ১৩ পিস ইয়াবাসহ শাকিল আহমেদ মধু (৩৫) নামের ওই যুবলীগ নেতাকে গ্রেফতার করা হয়। মধু পিরোজপুর পৌরসভার ৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি।

ভোলায় নৌকাডুবি ॥ একজনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৭ আক্টোবর ॥ সদর উপজেলার পূর্ব-ইলিশা ইউনিয়নের কালুপুর গুচ্ছগ্রাম মেঘনার ভাঙনের মূখে মাটির চাই পড়ে শনিবার বিকালে মানতা সম্প্রদায়ের জেলে নৌকা আট নারী ও শিশুসহ ডুবে যায়। দুই শিশুসহ ছয়জনকে জীবিত উদ্ধার করা হয়। পরে শিশু সাথীর (৮) শিশুর লাশ উদ্ধার করা হয়। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এক শিশু নিখোঁজ রয়েছে। নিখোজ শিশুর নাম বিল্লাল।

হাতিয়ায় তথ্য সংগ্রহকারীদের ওপর হামলা

সংবাদদাতা, হাতিয়া, নোয়াখালী, ১৭ অক্টোবর ॥ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ১নং হরণী ইউনিয়নের মোহাম্মদপুর বাজারে নির্বাচন অফিসের তথ্য সংগ্রহকারীদের ওপর হামলা করেছে রামগতি উপজেলার জনতা। তাদের হামলায় হরণী ইউনিয়নের চেয়ারম্যান মুশফিকুর রহমানসহ ভোটার হতে আসা একই ইউনিয়নের ১০ জন আহত হয়। শনিবার সকালে এ ঘটনা ঘটে। জানা যায়, মোহাম্মদপুর গ্রাম নিয়ে দীর্ঘদিন রামগতি উপজেলার সঙ্গে সীমানা বিরোধ চলে আসছে। ইতিমধ্যে গ্রামটি কাগজপত্রে হাতিয়ার সীমানার মধ্যে পড়ায় নির্বাচন কমিশনের নির্দেশে ভোটার তালিকা হালনাগাদ শুরু হয়।