২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পড়তে পারেন ব্যবসায় প্রশাসনে

  • ক্যারিয়ার

এইচএসসি পাসের পর উচ্চশিক্ষার বিষয় নির্ধারণ গুরুত্বপূর্ণ। কেননা বিষয় নির্ধারণের ওপর শিক্ষার্থীও ভবিষ্যত অনেকাংশে নির্ভর করে। দেশে সরকারী বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বেশকিছু বেসরকারী বিশ্ববিদ্যালয় রয়েছে। তেমনি একটি বিশ্ববিদ্যালয় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। আসুন জেনে নেই এ বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসনে পড়ার বিস্তারিত।

ব্যবসায় প্রশাসন : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক মোঃ সেলিম ভূইয়ার নেতৃত্ব ও দিকনির্দেশনায় ব্যবসায় প্রশাসন বিভাগ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সির ব্যবসায় প্রশাসন পরিচালিত হচ্ছে। ইংরেজী মাধ্যমে পাঠদান, পর্যাপ্ত কেসস্ট্যাডির ব্যবস্থা, চলমান বিষয়ের ওপর অ্যাসাইনমেন্ট, ক্লাস পার্টিসিপেশনের ব্যবস্থা, মিডটার্ম ও ফাইনাল পরীক্ষার জন্য পর্যাপ্ত প্রস্তুতির ব্যবস্থা, কম্পিউটার ও ইন্টারনেট ব্যবহারের ওপর জোর দেয়া, কোর্স শিক্ষকদের ক্লোজ মনিটরিং, লাইব্রেরী ব্যবহারে উদ্বুদ্ধ করা, ওয়ার্কশপ, সেমিনার, সিম্পোজিয়ামে ছাত্রছাত্রীদের অংশগ্রহণের ব্যবস্থা, স্টাডি ট্যুর ও ইন্ডাস্ট্রিয়াল ভিজিটের ব্যবস্থা, ইন্টার্নশিপের ব্যবস্থা, মৌখিক পরীক্ষায় উপযোগী করে তোলা, ডিবেট, খেলাধুলা ও সাংস্কৃতিক বিষয়ে উদ্বুদ্ধ করাসহ বিভিন্ন কার্যক্রমে গুরুত্ব দেয়া হয়। ব্যবসায় শিক্ষা অনুষদে ৪ বছর মেয়াদী বিবিএ দিবাকালীন ও সান্ধ্যকালীন প্রোগাম, ১ বছর মেয়াদী এমবিএ এবং ২ বছর মেয়াদী ইএমবিএ প্রোগ্রাম চালু রয়েছে। যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়- বাড়ি: ০৪, সড়ক : ০১, বক : এফ, বনানী, ঢাকা-১২১৩। ফোনঃ ০১৬১১-৩৪৮৩৪৬।

স্থায়ী ক্যাম্পাস : ঢাকার বনানীতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি একটি নিজস্ব ক্রয়কৃত ভবন আছে এছাড়াও সাভারের বলিয়ারপুরে প্রায় ৮ একর নিজস্ব জমি আছে।

সম্প্রতি দ্রুত স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ঢাকার বাড্ডার সাঁতারকুলে এক একরের অধিক জায়গা ক্রয় করেছে এবং গত ৭ এপ্রিল ২০১২ ইং তারিখে স্থায়ী ক্যাম্পাসের নির্মাণ কাজ শুরু করেছে।

¡ ক্যাম্পাস প্রতিবেদক