২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইপিএল-এর সঙ্গে গাঁটছড়া ছিন্ন হচ্ছে পেপসির

আইপিএল-এর সঙ্গে গাঁটছড়া ছিন্ন হচ্ছে পেপসির

অনলানি ডেস্ক ॥ আইপিএল-এর সঙ্গে গাঁটছড়া ছিন্ন হচ্ছে পেপসির। মার্কিনি এই নরম পানীয় ও বেভারেজ কোম্পানির পরিবর্তে সুপাররিচ ক্রিকেট লিগের টাইটেল স্পনসর হয়ে কোনও টেক কোম্পানির আসা মোটামুটি পাকা। রবিবার বিসিসিআই-এর বোর্ড মিটিংয়ের পরেই এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা জানিয়েছেন বন্ধুত্বপূ্ণ পরিবেশেই আলাদা হচ্ছে বিসিসিআই আর পেপসি। চুক্তি অনুযায়ী বাকি ১৫০ কোটি টাকাও আর পেপসিকে দিতে হবে না।

সূত্রের খবর, সব ঠিকঠাক চললে পেপসির বদলে আইপিএল-এর সঙ্গে মোবাইল কমার্স ও পেমেন্ট মেজর পেটিএম-এর নাম জুড়ে যাওয়া এখন সময়ের অপেক্ষা।

যদিও পেপসিকো বা পেটিএম-এর তরফ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। বারবার যোগাযোগের চেষ্টা হলেও

পাওয়া যায়নি বিসিসিআই-এর রাজীব শুক্লর ফোন।

২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত পেপসির সঙ্গে ৩৯৬ কোটি টাকার চুক্তি ছিল বিসিসিআই-এর।

কিন্তু গত কয়েক বছরে একের পর এক ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির সঙ্গে আইপিএল-এর নাম জড়িযে যাওয়ার পর থেকে চিড় ধরে উভয় পক্ষের সম্পর্ক। বেটিং কেলেঙ্কারির জেরে গত জুলাই মাসে সুপ্রিম কোর্টের নির্দেশে দু’বছরের জন্য আইপিএল থেকে নির্বাসিত হয় রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস। এরপরে বেঁকে বসে পেপসিকো। আইপিএল থেকে নিজেদের নাম সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয়।

এ মাসের প্রথমেই বিসিসিআই-কে নোটিস পাঠায় পেপসি। অভিযোগ করে এই কেলেঙ্কারি রোধে বোর্ডের ভূমিকা মোটেও সদর্থক নয়। তাদের মতে বেশ কিছু ক্ষেত্রে বোর্ডের ভূমিকা পক্ষপাতদুষ্ট। আইপিএল-এর টাইটেল স্পনসর হওয়ার আগে না চাইতেও কলঙ্কিত হচ্ছে পেপসির নামও। তাই তারা আর এই লিগের সঙ্গে নিজেদের নাম জড়াতে চায় না।

সূত্র : আনন্দবাজার পত্রিকা