১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নতুন করে রেড এলার্ট জারি গুরুত্বহীন : তোফায়েল

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের আবারও সতর্কতা জারি করাকে গুরুত্বহীন এবং এটা যুক্তরাষ্ট্রের বাড়াবাড়ি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, তদন্তে প্রকৃত অপরাধীরা বেরিয়ে আসবে। এ অবস্থায় এখন নতুন করে রেড এলার্ট জারি গুরুত্বহীন। এটা যুক্তরাষ্ট্রের বাড়াবাড়ি।

রাজধানীর বনানী কবরস্থানে রবিবার সকালে শেখ রাসেলের সমাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন। এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তোফায়েল আহমেদ বলেন, পৃথিবীর যে কোনো দেশে এ ধরনের ঘটনা ঘটতে পারে। আমেরিকাতেও ঘটে। বাংলাদেশে ২/১টি ঘটনা ঘটেছে। এর সুষ্ঠু তদন্ত হচ্ছে। আমরা প্রকৃত অপরাধীদের বের করতে পারব।

এর আগে বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের আবারও সতর্ক করে ঢাকার গুলশানে অবস্থিত আমেরিকান দূতাবাস। শনিবার সন্ধ্যায় হালনাগাদ করা আমেরিকান দূতাবাসের নিরাপত্তাবার্তায় এই পরামর্শ দেওয়া হয়।

সম্প্রতি দুই বিদেশী হত্যার পর বাংলাদেশে পশ্চিমা নাগরিকদের ওপর আবারও সন্ত্রাসী হামলা হতে পারে, তাদের কাছে এমন নির্ভরযোগ্য তথ্য রয়েছে বলে মার্কিন দূতাবাস জানিয়েছে। ফলে বাংলাদেশে ভ্রমণ বা চলাফেরার সময় মার্কিন নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে দেশটি। এর আগেও মার্কিন নাগরিকদের ভ্রমণের ক্ষেত্রে সতর্কবার্তা দিয়েছিল দেশটির দূতাবাস।