২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কলড্রপ ॥ প্রধান নির্বাহীদের ডেকেছেন প্রতিমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার ॥ মোবাইল ফোনের কলড্রপ ভোগান্তিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য এসব কোম্পানির প্রধান নির্বাহীদের (সিইও) ডেকেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. এনায়েত হোসেন জানিয়েছেন, সোমবার বিকেলে মোবাইল ফোন অপারেটরের সিইওদের সঙ্গে সভায় বসবেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী। সেখানে কলড্রপসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হবে।

কলড্রপ হচ্ছে মোবাইল ফোনে কথা বলার সময় হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া। প্রসঙ্গত, ভারতে কলড্রপের জন্য গ্রাহকদের ক্ষতিপূরণ দিতে সম্প্রতি সেদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা অপারেটরদের নির্দেশ দিয়েছে।

কিছুদিন ধরে দেশের মোবাইল ফোন কোম্পানিগুলোর কলড্রপের বিষয়টি আলোচিত হচ্ছিল। সর্বাধিক গ্রাহকের অপারেটর গ্রামীণ ফোনের (জিপি)বিরুদ্ধে কলড্রপ নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে।

গ্রামীণফোনের কলড্রপ ও সেবার মান নিয়ে বিরক্তি প্রকাশ করে ১৪ অক্টোবর ফেসবুকে স্ট্যাটাস দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সে স্ট্যাটাসে জিপির সেবা নিয়ে নেতিবাচক মন্তব্য করেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমও। এনিয়ে তিনিও অপারেটরদের বলে আসছেন।

দেশে সরকারি প্রতিষ্ঠান টেলিটকসহ মোট ছয়টি মোবাইল ফোন সেবাদানকারী কোম্পানি রয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) আগস্ট মাসের তথ্য অনুযায়ী, দেশে ১৩ কোটি আট লাখ ৪৩ হাজার মোবাইল ফোন গ্রাহক রয়েছেন। এদের মধ্যে ইন্টারনেট সেবা নিচ্ছেন সোয়া ৫ কোটি। তবে, ছয় অপারেটরের মধ্যে গ্রামীণ ফোনের গ্রাহক সর্বোচ্চ পাঁচ কোটি ৫০ লাখ ৪০ হাজার। তাদের গ্রাহকদের কলড্রপসহ অন্যান্য সেবা নিয়ে অভিযোগ সম্প্রতি আলোচনায় আসে।