২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দাসিয়ারছড়ায় বিতর্কিতরা আ’লীগে

স্টার রিপোর্টার, কুড়িগ্রাম ॥ সদ্য বিলুপ্ত ছিটমহল কুড়িগ্রামের দাসিয়ারছড়ায় রাজনৈতিক প্রভাব পড়তে শুরু করেছে। ইতোমধ্যে গঠিত হয়েছে আওয়ামী লীগের সাংগঠনিক কমিটি। কিন্তু কমিটিতে বাংলাদেশী নেতাদের বাদ রেখে জাতির জনক বঙ্গবন্ধু ও বাংলাদেশের জাতীয় পতাকার অবমানকারী এবং ভারতপ্রীতিদের পদভুক্ত করার অভিযোগ উঠেছে। বাংলাদেশের অভ্যন্তরের ছিটমহলগুলোকে এদেশের ভূখ- করতে আন্দোলন করেছিল ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি। তখন একটি গ্রুপ ইউনাইটেড কাউন্সিল করে এসব ভূখ- ভারতের অন্তর্ভুক্ত করতে মরিয়া ছিল। এদের নেতা ছিল নজরুল ইসলাম। কিন্তু ছিট বিনিময়ের পর দাসিয়ারছড়ায় আওয়ামী লীগের কমিটিতে নজরুল ইসলামকে যুগ্ম-আহ্বায়ক করা হয়। তা মানতে পারছে না স্থানীয় দাসিয়ারছড়া আওয়ামী সমর্থকরা। তবে তিনি রাজনৈতিক প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ কথায় বলতে পারছে না।

দাসিয়ারছড়া আওয়ামী লীগ শাখার, যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম ইউনাইটেডের যৌক্তিকতা তুলে ধরে বলেন, ছিটমহল বিনিময় কমিটির অনেক নেতাই আওয়ামী লীগে আসতে চাচ্ছে না।

সাবেক সাধারণ সম্পাদক, ছিট বিনিময় আন্দোলন কমিটি গোলাম মোস্তফা জানান, যারা এক সময় ভারতের অভন্ত্যরে থাকতে চেয়েছিল ও জাতির পিতার বঙ্গবন্ধু এবং বাংলাদেশের জাতীয় পতাকার অমার্যাদা করেছিল তারাই আজ বড় নেতা দাসিয়ারছড়ায়।

আরও অভিযোগ উঠেছে ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ইউনাইটেড কাউন্সিলের বিতর্কিত লোকজনদের সঙ্গে নিয়ে কাজ করছেন। এর নেতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ মোঃ জাফর আলী বলেন, দলের কেউ যদি সরকারের ভাবমূর্তি নষ্ট করতে চেষ্টা করে তাহলে দলীয় সংবিধানের আলোকে তার ব্যবস্থা নেয়া হবে।