২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • রামুর বৌদ্ধ বিহারে হামলার ঘটনায় সাক্ষ্যগ্রহণ শুরু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার রামুতে বৌদ্ধ বিহারে অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় দায়ের মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। রবিবার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাদিকুল ইসলাম তালুকদারের আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি মমতাজ আহমদ জানান, চার্জশীটভুক্ত আসামির সংখ্যা ৭৪ জন। এতে সাক্ষী রয়েছে ৩৪ জন। এদের মধ্যে রবিবার ৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

গাইবান্ধায় এমপি লিটনের মুক্তি দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৮ অক্টোবর ॥ সুন্দরগঞ্জের এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে রবিবার সুন্দরগঞ্জ পূজা উদযাপন পরিষদ মানববন্ধন, মিছিল ও স্মারকলিপি প্রদানের কর্মসূচী পালন করেছে। মিছিল শেষে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। পরে প্রধানমন্ত্রী বরাবর সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই মিল্টনের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

প্রতিবন্ধী শিশুটি মা বাবার কাছে যেতে অস্থির

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ অক্টোবর ॥ সাপাহারে বোবা একটি শিশু কুড়িয়ে পাওয়ার ১৫ দিনেও তার সন্ধানে কোন অভিভাবক আসেনি। শিশুটি অভিভাবকের কাছে ফিরে যেতে অস্থির হয়ে উঠেছে। এতে চরম বিপাকে পড়েছে জিম্মায় নেয়া এক মাদ্রাসা শিক্ষক।

জানা গেছে, গত ২ অক্টোবর উপজেলার খঞ্জনপুর মোড়ে অজ্ঞাত এক ৮-৯ বছরের বোবা শিশু ঘোরাফেরা করার একপর্যায়ে কান্নকাটি শুরু করে। তার কান্না দেখে স্থানীয় লোকজন বালকটি অপরিচিত হওয়ায় সঙ্গে সঙ্গে তাকে নিয়ে স্থানীয় থানায় যান এবং জিডি করে ওই এলাকার স্থানীয় গ্রাম্য ডাক্তার নিয়ামত আলীর হেফাজতে দেয়া হয়। পরে তার কাছ থেকে ওই এলাকার বাখরপুর মহিলা দাখিল মাদ্রাসার সুপার জসিম উদ্দীন শিশুটিকে জিম্মায় নেন। এরপর এলাকাবাসী বোবা শিশুটিকে তার পরিবার/অভিভাবককে ফিরিয়ে দেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করে ব্যর্থ হয়। এভাবে জিম্মাদার জসিম উদ্দিনের বাড়িতে তার ১৫ দিন কেটে যায়। বর্তমানে চঞ্চল প্রকৃতির বোবা শিশুটি তার মা-বাবার সান্নিধ্য পাওয়ার অপেক্ষায় অস্থির হয়ে উঠেছে।

মোহনগঞ্জে অটোরিক্সা উল্টে শিশু নিহত

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১৮ অক্টোবর ॥ মোহনগঞ্জের মাঘান-সিয়াধার ইউনিয়নের মোহনগঞ্জ-চেছরাখালী সড়কে মানশ্রী কমিউনিটি ক্লিনিকের সামনে রবিবার সকাল সাড়ে ৭টায় মোহনগঞ্জগামী একটি অটোরিক্সায় চাপাপড়ে আশরাফুর রহমান শাহী (৫) নামের এক শিশু নিহত হয়। পরে অটোটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেলে অটোর ভেতরে থাকা ৭-৮ যাত্রী আহত হন। এদের মধ্যে ইউসুফ আলী, রিক্তা মনি, বিনদা, হাবিবুর রহমানকে গুরুতর অবস্থায় মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শিশুটির বাবা মুশফিকুর রহমান আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের ও মা পারভিন সুলতানা স্থানীয় গারাউন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

চট্টগ্রামে জামায়াত নেতা ও তার ভাই গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নাশকতার পরিকল্পনাকালে জামায়াত নেতা মামুনর রহমান ও তার ছোট ভাই আনিসুর রহমানকে গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ। রবিবার দুপুরে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকা থেকে পুলিশ তাদের আটক করে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন বলেন, জামায়াত নেতা মামুন ও তার ছোট ভাইয়ের বিরুদ্ধে নাশকতার একাধিক মামলা রয়েছে। ফের নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদ পেয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে হালিশহর ও বাকলিয়া থানায় নাশকতার একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি। পুলিশ জানিয়েছে, গ্রেফতার হওয়া মামুন নগরীর চান্দগাঁও থানার ৬ নম্বর ওয়ার্ড জামায়াত নেতা ও বাকলিয়া থানা শাখা ছাত্রশিবিরের সাবেক সভাপতি।

নোয়াখালীতে ৫ শিবির কর্মী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৮ অক্টোবর ॥ সেনবাগ উপজেলার সেবারহাট থেকে ৭ মামলা পলাতক আসামিসহ শিবিরের ৫ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাত সেবারহাট বাজারের একটি আস্তানায় নাশকতার উদ্দেশে প্রস্তুতিমূলক বৈঠক করার সময় তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের রোববার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সিরাজগঞ্জে দুই জেএমবি

সদস্য আটক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ থেকে জানান, সিরাজগঞ্জে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবির আরও দুই সদস্যকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেনÑ সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের চরছোনগাছা গ্রামের মোতালেব হোসেন এবং কাজিপুর উপজেলার বরইতলী দক্ষিণপাড়া গ্রামের হযরত আলী। রবিবার ভোররাতে গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যরা অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাদের আটক করে।

মুন্সীগঞ্জে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে সালমা আক্তার (৩৪) নামে এক গৃহবধূর মৃত্যু নিয়ে রহস্য দেখা দিয়েছে। সালমা উপজেলার রসুনিয়া ইউনিয়নের সন্তোষপাড়া গ্রামের শাহিন হাওলাদারের স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাত ৯টার দিকে সালমার লাশ উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্বজনরা। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক মাহমুদ হাসান তাকে মৃত ঘোষণা করেন। তিনি বলেন, হাসপাতালে নিয়ে আসার পূর্বেই তার মৃত্যু হয়েছে। তবে কিভাবে মারা গেছে তা ময়নাতদন্ত ছাড়া নিশ্চিত করা যাবে না বলে চিকিৎসক জানিয়েছেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার উরফাত বেগম জানিয়েছেন, সালমার গলায় ফাঁসির দাগ ছিল। কিন্তু আত্মহত্যা করে মারা গেলে যে রকম চিহ্ন সালমার দেহে এ রকম কোন লক্ষণ দেখা যায়নি।

গাইবান্ধায় অপহৃত শিশুর লাশ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা থেকে জানান, গোবিন্দগঞ্জ উপজেলায় অপহরণের দু’দিন পর ইয়ানুর শাহরিয়ার ওরফে বাসিম (৭) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুই যুবককে আটক করা হয়েছে। শাখাহার ইউনিয়নের বটতলী গ্রামের একটি ধানক্ষেত থেকে রবিবার সকালে লাশটি উদ্ধার করা হয়। আটককৃত যুবকরা হলো শাখাহার ইউনিয়নের বটতলী গ্রামের হায়দার আলীর ছেলে সাথী মিয়া ও ময়নুল ইসলামের ছেলে মিনহাজুল ইসলাম (২২)।

সিরাজগঞ্জে নাশকতা মামলা

বিএনপির ১০

নেতাকর্মী

কারাগারে

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ নাশকতার মামলায় উল্লাপাড়া উপজেলা বিএনপির ১০ নেতাকর্মীকে রবিবার দুপুরে আদালত কারাগারে পাঠিয়েছে। বিএনপির নেতাকর্মীরা এ দিন সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুপ্রিয়া রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়। চলতি বছরের ৫ জানুয়ারি উল্লাপাড়া উপজেলা বিএনপি ও জামায়াতের ২ শতাধিক নেতাকর্মী পূর্ব দেলুয়া ব্রিজ সংলগ্ন মহাসড়কের উপর অবস্থান নিয়ে যানবাহনে হামলা চালিয়ে ভাংচুর ও নাশকতার কর্মকা- চালায়।

কক্সবাজারে দুই

সন্ত্রাসী বাহিনীর

সংঘর্ষ ॥

নিহত দুই

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ শহরে দু’সন্ত্রাসী বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধে একজন নিহত হওয়ার ঘটনার তিন দিনের ব্যবধানে ওই সন্ত্রাসী দু’গ্রুপের মধ্যে ফের সংঘর্ষে আরও দুই সন্ত্রাসী নিহত হয়েছে। রবিবার বিকেল ৩টায় শহরের বাদশার ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ উদ্ধার করেছে তিনটি এলজি বন্দুক ও চার রাউন্ড কার্তুজ। এর আগে শুক্রবার রাতে ঐ দুই সন্ত্রাসী বাহিনীর সংঘর্ষে নিহত হয়েছিল শেখ আব্দুল্লাহ। আহত হয় ১৫ জন। এ ঘটনায় ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে সদর থানায়।

রবিবার সন্ত্রাসীদের দুই গ্রুপের সংঘর্ষে নিহত সন্ত্রাসীদ্বয় হচ্ছে- বাদশা ঘোনা এলাকার বখতিয়ার আহমদের পুত্র নুরুল আলম (৪৫) ও একই এলাকার মোঃ শফির পুত্র মোঃ কালু (২৬)। এরা দুইজনই সন্ত্রাসী বলে নিশ্চিত করেছে পুলিশ।

শিক্ষা বৃত্তি প্রদান

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৮ অক্টোবর ॥ রূপগঞ্জে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি, সনদ বিতরণ ও অসুস্থ সদস্যদের চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। রবিবার বিকেলে ভূলতা ইউনিয়ন পরিষদের মিলনায়তনে ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোস্যাল এ্যাডভান্সমেন্ট (দিশা) কর্তৃক আয়োজিত ক্ষুদ্র ঋণ কার্যক্রম অন্তভুক্ত সদস্যদের মেধাবী শিক্ষার্থী সন্তানদের এ আর্থিক অনুদান প্রদান করা হয়। অষ্টম শ্রেণী থেকে দশম শ্রেণীর ২১ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি দেয়া হয়।

বিজ্ঞানমেলা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শহীদ নায়েক আব্দুল জব্বার মাধ্যমিক বিদ্যালয়ে রবিবার বিজ্ঞানমেলা অনুষ্ঠিত হয়েছে। প্রধান শিক্ষক খান রেজাউল ইসলামের সভাপতিত্বে এ মেলায় প্রধান অতিথি ছিলেন ইব্রাহিম মোল্লা। বক্তব্য দেন ইউনুচ আলী, কামরুজ্জামান, সনৎ দাস, সমরেশ মিস্ত্রী, শেখ নজরুল ইসলাম, এনামুল হক মুকুল, ইয়ামিন আলী, রিফাত আল মাহমুদ ও শেখ নজমুল করিম। মেলায় ৪৫ প্রজেক্ট স্থান পায়। মেলায় বিজ্ঞান বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

খুলনা স্টেডিয়ামকে ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন

করার দাবি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা জেলা স্টেডিয়ামকে ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন করে নির্মাণের দাবি জানালেন খুলনা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান। রবিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় তিনি এ দাবি করে বলেন, বিভাগীয় সদর খুলনার প্রাণকেন্দ্রে অবস্থিত এ স্টেডিয়ামটি যেনতেন প্রকারে নির্মাণ করা সমীচীন হবে না। ফ্লাডলাইট ও অন্যান্য সুযোগ-সুবিধা রেখে এ স্টেডিয়াম তৈরি করতে হবে। এ জন্য তিনি নির্মাণাধীন এ স্টেডিয়ামের প্রকল্প রিভাইজ করার দাবি জানান।

মোহনগঞ্জে পুকুরে

ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১৮ অক্টোবর ॥ শষিয়াম গ্রামের আল্লাদ মিয়ার শিশুপুত্র হাবিবুর রহমান রবিবার সকালে নিজ বাড়ির সামনের পুকুরে পড়ে গেলে দ্রুত শিশুটিকে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিকলীতে স্বামীর

লিঙ্গ কর্তন ॥

স্ত্রী আটক

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৮ অক্টোবর ॥ জেলার নিকলীতে পারিবারিক কলহের জের ধরে স্বামীর লিঙ্গ কর্তন করেছে স্ত্রী। এ ঘটনায় পুলিশ স্ত্রী শারমিন আক্তারকে গ্রেফতার করেছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার ছাতিরচর দক্ষিণপাড়া গ্রামের লাল মিয়ার মেয়ে শারমিন আক্তারের সঙ্গে প্রায় ৪ বছর আগে একই গ্রামের ফালু মিয়ার ছেলে সুলতান মিয়ার পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের সংসারে দুটি কন্যা সন্তান রয়েছে। স্বামী-স্ত্রী দু’জনই গাজীপুরের একটি গার্মেন্টসে চাকরি করেন। গত ঈদের ছুটিতে তারা বাড়িতে এসে শারমিনের বাবার বাড়িতে ওঠে। শনিবার স্ত্রী শারমিন স্বামীর বাড়ি গিয়ে রাতে ধারালো ব্লেড দিয়ে সুলতান মিয়ার লিঙ্গ কর্তন করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

খুলনায় বিএনপির

২৯ নেতাকর্মী

জেল হাজতে

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আমির এজাজ খানসহ ২৯ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করেছে আদালত। গত দশম সংসদ নির্বাচনকে কেন্দ্র করে খুলনার রূপসা ও তেরখাদা উপজেলায় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের একাধিক মামলায় তারা রবিবার আদালতে জামিন নিতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

গফরগাঁওয়ে যুবলীগ নেতা আটক ॥

থানা ঘেরাও

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ, ১৮ অক্টোবর ॥ শনিবার গভীর রাতে গফরগাঁও উপজেলা যুবলীগের সভাপতি জেএম সিনিয়র ফাজিল মাদ্রসার উপাধ্যক্ষ আতাউর রহমানকে ডিবি পুলিশ আটক করে ময়মনসিংহ কোতোয়ালি থানায় নিয়ে যায়। এর প্রতিবাদে রবিবার দুপুর ও বিকেলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও জেএম সিনিয়ির মাদ্রাসার শিক্ষক, ছাত্রছাত্রী আতাউর রহমানের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে গফরগাঁও থানা ঘেরাও করে। এদিকে বিকেলে স্থানীয় আওয়ামী লীগ একটি বিশাল বিক্ষোভ মিছিল শেষে রেলস্টেশনে চত্বরে প্রতিবাদ সমাবেশ করে। উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আমির হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আশারাফ উদ্দিন বাদল, আব্দুল হালিম মানিক, দুলাল উদ্দিন আকন্দ, আবুল কাশেম, মোস্তফা কামাল মনি, আব্দুল হামিদ মুনসুর, তরিকুল ইসলাম রিয়েল প্রমুখ।

বরগুনায় বাইপাস

সড়কে বাস

চালুর দাবিতে

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ১৮ অক্টোবর ॥ বেতাগী উপজেলার চান্দখালী বাইপাস দিয়ে বাস চলাচলের দাবিতে রবিবার সকাল ১০টায় মানববন্ধন করেছে এলাকাবাসী।

বরগুনা সদর, বেতাগী এবং মির্জাগঞ্জ উপজেলার মিলনস্থলে অবস্থিত চান্দখালী বাজার। এ বাজারের একপাশে জেলার ঐতিহ্যবাহী কদবানু মেমোরিয়াল বালিকা বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুল ও অন্যপাশে ইসহাক কলেজ মাধ্যমিক বিদ্যালয়। এ বাজারের ভেতর দিয়ে এক সময় নির্মাণ করা হয়েছিল বেতাগী- বাকেরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক। এ কারণে প্রায়শঃ এখানে দুর্ঘটনা ঘটত। বাজারের ভেতর দিয়ে সরু রাস্তা ও মোড়ের কারণে বাস চলাচলে মারাত্মক বিঘœ ঘটে। ইতোমধ্যে সড়ক দুর্ঘটনায় এখানে কয়েকজনের প্রাণহানী ঘটে।

মেঘনায় নৌকাবাইচ

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৮ অক্টোবর ॥ মেঘনায় হলো বর্ণাঢ্য নৌকাবাইচ। ভৈরবের গাঙসমিতি আয়োজিত এই নৌকাবাইচে ২১টি নৌকা অংশ নেয়। বর্ণাঢ্য এই নৌকাবাইচ দেখতে নদীর দুই তীরে ছিল নারী-পুরুষের ঢল। মেঘনা নদীর সড়ক ও রেল সেতু এলাকা মানুষের মিলনমেলায় পরিণত হয়। শনিবার বিকেলে মেঘনা নদীতে অনুষ্ঠিত হয়েছে ষষ্ঠ নৌকাবাইচ প্রতিযোগিতা। হারিয়ে যাত্তয়া সংস্কৃতিকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতেই এ নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করেছে ভৈরব গাঙসমিতি।

অধুনালুপ্ত ছিটমহলে

বিদ্যুত সংযোগ

দিচ্ছে বাপবিবো

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড অধুনালুপ্ত সকল ছিটমহলের অবহেলিত জনপদের সুবিধা বঞ্চিত লোকজনকে আলোকিত করতে পর্যায়ক্রমে ৩০০ কিলোমিটার বৈদ্যুতিক লাইন নির্মাণ করবে। এতে ১১,০৩২টি পরিবার বিদ্যুত সুবিধার আওতায় আসবে এবং এ কার্যক্রমে ব্যয় হবে ৩৫ কোটি টাকা। ইতোমধ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড প্রায় ৬৪ কিলোমিটার লাইন সংশ্লিষ্ট সমিতির মাধ্যমে সম্পন্ন করেছে। গত ১৫ অক্টোবর কুড়িগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা-ের নির্দেশনার পাশাপাশি কুড়িগ্রাম-লালমনিরহাট, নীলফামারী ও ঠাকুরগাঁও পবিস-এর আওতাধীন অধুনালুপ্ত ১০টি ছিটমহলের ২,৫৬১টি পরিবারকে একযোগে বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। Ñবিজ্ঞপ্তি

স্মার্ট কার্ড বিতরণ

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ১৮ অক্টোবর ॥ রবিবার সকালে পৌরসদরের আদর্শ শিশু নিকেতনে ওয়েবসাইট, মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে শ্রেণী কক্ষে পাঠদান, ছাত্রছাত্রীদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ ও ছাত্রছাত্রীদের হাজিরার জন্য এফপিএসি মেশিন ব্যবহার উদ্বোধন করেন, উপজেলার চেয়ারম্যান মেজর (অব) মোহাম্মদ আলী সুমন, আদর্শ শিশু নিকেতনের অধ্যক্ষ মাহাবুবুল আলম সরকারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, সহকারী কমিশনার ভূমি এএইচএম মাহফুজুর রহমান প্রমুখ।