২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ম্যানসিটির জয়

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ বাছাই, ইউরো বাছাই নিয়ে ব্যস্ত ছিলেন ফুটবলাররা আন্তর্জাতিক ম্যাচ খেলতে। তবে শনিবার থেকে আবার শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচ। ফিরেই আবারও বিশাল জয় তুলে নিয়েছে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি। তারা তরুণ রহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে বোর্নমাউথকে। এটি ছিল সিনিয়র ক্যারিয়ারে স্টার্লিংয়ের প্রথম হ্যাটট্রিক। দ্বিতীয় অবস্থানে থাকা আর্সেনালও অব্যাহত রেখেছে জয়ের ধারা। গানার্সরা ৩-০ গোলে হারিয়েছে ওয়াটফোর্ডকে। আগের ম্যাচে পরাজিত হলেও জয়ের ধারায় ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। রেড ডেভিলদের হয়ে ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেই গোল পেয়েছেন ওয়েন রুনি। তারা ৩-০ গোলে হারিয়ে দিয়েছে এভারটনকে। আর চেলসি ২-০ গোলে হারায় এ্যাস্টন ভিলাকে। এছাড়া ওয়েস্টহ্যাম ইউনাইটেড ৩-১ গোলে ক্রিস্টাল প্যালেসকে এবং ওয়েস্টব্রুমউইচ ১-০ গোলে পরাজিত করে সান্ডারল্যান্ডকে। কিন্তু লিভারপুল জিততে পারেনি। গোলশূন্য ড্র করেছে তারা টটেনহ্যাম হটস্পারের সঙ্গে। অপর ম্যাচে সাউদাম্পটন ২-২ গোলে ড্র করে লিচেস্টার সিটির সঙ্গে।

আগের ম্যাচেই নিউক্যাসেল ইউনাইটেডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছিল ম্যানসিটি। ফর্মের তুঙ্গে আছে ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা। এবার প্রায় দুই সপ্তাহের বিরতি কাটিয়ে ঘরের মাঠে তারা পেয়েছিল দুর্বলতর বোর্নমাউথকে। আগের ম্যাচে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও এ্যাগুয়েরো একাই করেছিলেন ৫ গোল। তবে এদিন ইনজুরির কারণে তাকে পায়নি ম্যানসিটি। পেলেগ্রিনির মূল ভরসা ছিলেন তরুণ স্টার্লিং। তিনি আস্থার প্রতিদান দিয়েছেন জ্বলে উঠে। সিনিয়র ক্যারিয়ার শুরুর পর এই প্রথম হ্যাটট্রিক করেছেন। ফলে ৫-১ গোলের বিশাল জয় তুলে নিয়েছে ম্যানসিটি। চলতি মৌসুমে তার গোলসংখ্যা ৫। পেলেগ্রিনি মনে করেন গত মৌসুমে যে ১১ গোল করেছিলেন সেটা ছাড়িয়ে যাবেন এবার স্টার্লিং। পেলেগ্রিনি বলেন, ‘আমি মনে করি রহিমের জন্য এ তিনটি গোল অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বেশ তরুণ খেলোয়াড় এবং আমি নিশ্চিত যে ভবিষ্যতে তিনি উত্তোরোত্তর উন্নতি করবেন।’ স্টার্লিং ম্যাচের ৭, ২৯ ও প্রথমার্ধের ইনজুরি টাইমে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। অপর দুই গোল এসেছে উইলফ্রেড বনির পা থেকে। ৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষস্থান অটুট আছে ম্যানসিটির।

আর্সেনাল ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থান ধরে রেখেছে। গত ম্যাচে ম্যানইউকে হারানো আরসিন ওয়েঙ্গার শিষ্যরা এবার ওয়াটফোর্ডের মাঠে খেলে তাদের হারিয়ে দিয়েছে ৩-০ গোলে। চিলির ফরোয়ার্ড এ্যালেক্সিস সানচেজ তার উদ্ভাসিত নৈপুণ্য ধরে রেখে দলের পক্ষে প্রথম গোলটি করেন ৬২ মিনিটে। প্রথমার্ধে অলরেডদের কোন গোল করতে দেয়নি ওয়াটফোর্ড। এরপর অলিভার গিরড ৬৮ ও এ্যারন রামসে ৭৪ মিনিটে গোল করে দলকে বড় জয় পাইয়ে দেন। ২৬ বছর বয়সী সানচেজ গত মাসের ২৬ তারিখ থেকে মাত্র ৬ ম্যাচে ১০ গোল করেছেন। সমান পয়েন্ট নিয়ে তিনেই আছে ম্যানইউ। রেড ডেভিলরা গত ম্যাচে গানার্সদের কাছে ৩-০ গোলে হেরেছিল। এবার অধিনায়ক রুনি ফিরেছিলেন এভারটনের বিপক্ষে। গুডিসন পার্কে প্রথম গোলটি করেছেন মরগান স্নেইডারলিন ১৮ মিনিটে। ২২ মিনিটে গোল করেন এন্ডার হেরেরা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬২ মিনিটে রুনির গোল বড় জয় এনে দেয় ভ্যান গাল শিবিরকে। জয়ের ধারায় ফিরেছে চেলসিও।