২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশেষ ডিভাইস ব্যবহার করে উত্তরপত্র সরবরাহ, ৩ ছাত্র গ্রেফতার

  • ঢাবি ভর্তি পরীক্ষা

স্টাফ রিপোর্টার ॥ ঢাবি ভর্তি পরীক্ষায় বিশেষ ডিভাইস ব্যবহার করে উত্তরপত্র সরবরাহের সঙ্গে জড়িত ঢাকা ভার্সিটির দুই ছাত্রসহ তিন ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। এদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।

গত ১৬ অক্টোবর ডিবির দক্ষিণ বিভাগের উপকমিশনার মাশরুকুর রহমান খালেদের নির্দেশনায়, এডিসি রাজীব আল মাসুদের তত্ত্বাবধানে, সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে গ্রেফতার হয় মোঃ খোকন মিয়া, মঞ্জুরুল আলম খান ও মোঃ রাকিবুল হক বিজয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে উত্তরপত্র সরবরাহ করার পাঁচটি ডিভাইস উদ্ধার করা হয়েছে।

রবিবার রাত আটটায় তথ্যের সত্যতা নিশ্চিত করেন ডিএমপির মিডিয়া বিভাগের উপকমিশনার মুনতাসিরুল ইসলাম। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ডিবির দক্ষিণ বিভাগের উপকমিশনার মাশরুকুর রহমান খালেদ জানান, গ্রেফতারকৃতরা ঢাবির ভর্তি পরীক্ষায় যান্ত্রিক ডিভাইস ব্যবহার করে উত্তরপত্র সরবরাহ করে থাকে। তাদের মূল টার্গেট ঢাবিতে ভর্তিচ্ছুরা। এদের মধ্যে খোকন মিয়া ঢাবি রাষ্ট্রবিজ্ঞান এবং রাকিবুল হক বিজয় আইন বিভাগের ছাত্র। মঞ্জুরুল ইসলাম বেসরকারী ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ট্রিপল ই বিভাগের ছাত্র। চক্রে আরও অন্তত ৩৫ থেকে ৪০ সদস্য রয়েছে। চক্রটির হোতা শুভ। চক্রের সঙ্গে মোটা অঙ্কের টাকার বিনিময়ে চুক্তিবদ্ধ হওয়ার পর শিক্ষার্থীদের কানে চুলের ভেতরে বিশেষ ডিভাইস লাগিয়ে দেয়া হয়। সেই ডিভাইস দিয়ে পরীক্ষার প্রশ্নের উত্তর সরবরাহ করা হতো। প্রতি শিক্ষার্থীর সঙ্গে এজন্য ৩ থেকে ৪ লাখ টাকা পর্যন্ত চুক্তি হতো।

নির্বাচিত সংবাদ