২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতকে হারিয়ে এগোল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের বিপক্ষে তৃতীয় একদিনের ম্যাচে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। রবিবার রাজকোটে প্রোটিয়ারা ১৮ রানে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির ভারতকে। সেইসঙ্গে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

রবিবার সৌরাষ্ট্র ক্রিকেট এ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। শুরু থেকেই দুর্দান্ত খেলে সফরকারীরা। উদ্বোধনী ব্যাটসম্যান কুইন্টন ডি ককের সেঞ্চুরি (১০৩) এবং ফাপ ডু পে সিসের অর্ধশতকে (৬০) নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭০ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। ভারতের মোহিত শর্মা দুটি এবং হরভজন সিং ও অমিত মিশ্রা একটি করে উইকেট লাভ করেন।

২৭১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে দুর্দান্ত খেলে ভারত। কিন্তু শেষের দিকে সেøা ব্যাটিংয়ের কারণে ৬ উইকেটের বিনিময়ে ২৫২ রানের বেশি করতে পারেনি ধোনির দল। ভারতের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেন বিরাট কোহলি। এছাড়া রোহিত শর্মা ৬৫ এবং অধিনায়ক ধোনির ব্যাট থেকে আসে ৪৭ রান। প্রোটিয়াদের সফল বোলার মরনে মরকেল। মাত্র ৩৯ রানের বিনিময়ে ভারতের মূল্যবান ৪ উইকেট তুলে নেন তিনি। এছাড়া জেপি ডুমিনি এবং ইমরান তাহির একটি করে উইকেট লাভ করেন। ভারতের ব্যাটিংয়ে ধস নামানোয় ম্যাচ সেরার পুরস্করটা জিতেন মরকেল।