২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অদম্য বাংলাদেশের চার কর্মকর্তার জামিন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রামপুরা বনশ্রীর একটি বাসা থেকে ১০ শিশুকে উদ্ধারের ঘটনায় করা মামলায় ‘অদম্য বাংলাদেশ ফাউন্ডেশন’র চার কর্মকর্তাকে জামিন দিয়েছেন আদালত। ঢাকা মহানগর হাকিম ইউসুফ হোসেনর আদালতে সোমবার তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে পাঁচ হাজার টাকা বন্ডে তাদের জামিন মঞ্জুর করেন আদালত। জামিনপ্রাপ্তরা হলেন- আরিফুর রহমান, হাসিবুল ইসলাম সবুজ, জাকিয়া সুলতানা ও ফিরোজ আলম শুভ।

২০১৫ সালের ১২ সেপ্টেম্বর রামপুরার বনশ্রীর ‘সি’ ব্লকের ১০ নম্বর রোডের ৭ নম্বর বাসার ২০৬ নম্বর ফ্ল্যাট থেকে ১০ শিশুকে উদ্ধার করা হয়। একজন মহিলা রামপুরা থানায় অভিযোগ করেন, তার ছেলেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি জানতে পেরেছেন, রামপুরার ওই বাসায় তার ছেলেকে আটক রাখা হয়েছে। পরে পুলিশ অভিযান চালিয়ে এক মহিলাসহ চারজনকে আটক করে। তারা অদম্য বাংলাদেশ ফাউন্ডেশনের কর্মকর্তা বলে জানা যায়। ওই ঘটনায় তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়। পরে তাদের রিমান্ডে নেওয়া হয়।

উদ্ধার হওয়া শিশুরা হলো— ভোলার বাবুল (১০), আব্বাস (১০), স্বপন (১১); নোয়াখালীর আকাশ (৯), রফিক (১৪); কুমিল্লার মোবারক হোসেন (১৪); পিরোজপুরের আবদুল্লাহ আল মামুন (১১), নারায়ণগঞ্জের ইব্রাহিম (১০), ময়মনসিংহের রাসেল (১৪) ও মৌলভীবাজারের ফরহাদ হোসেন (৯)।