২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাকশাল কায়েম করতে দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন -হান্নান শাহ

স্টাফ রিপোর্টার ॥ বাকশাল কায়েম করতেই সরকার দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ। সোমবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ওলামা দল আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হান্নান শাহ বলেন, বর্তমান সরকারের কিছু কর্তাব্যক্তি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে মিথ্যাচার করছে, বিভ্রান্তি ছড়াচ্ছে। এটা নতুন কিছু নয়। কারণ, সরকার সব সময়ই মিথ্যাচার করে আসছে। তিনি বলেন, দীর্ঘদিন পর লন্ডনে মা ও ছেলের দেখা হয়েছে। কিন্তু অনেকেই বিষয়টি নিয়ে কুৎসা রটাচ্ছে। যারা কুৎসা রটাচ্ছে তারা পাপী। খালেদা জিয়া সুস্থ হয়ে দেশে ফিরে আসলে যারা মিথ্যাচার করেছে তাদের মুখে চুনকালী পড়বে।

সরকারের উদ্দেশে হান্নান শাহ বলেন, দেশে আবার বাকশাল কায়েমের চেষ্টা সফল হবে না। কারণ, দিল্লি বহুদূর। তাই বাকশাল কায়েমের চিন্তা বাদ দিয়ে দেশ সুন্দরভাবে পরিচালনার জন্য দ্রুত নির্বাচন দিন। তিনি বলেন, একদিকে সরকার জনগণের ভোটকে ভয় পায়। অন্যদিকে ভোটের মাধ্যমে জনগণ যখন নেতা নির্বাচন করে তখন বিরোধী শক্তির হলে তাকে সরিয়ে দেয়া হয়। গণতন্ত্রের কোন সংজ্ঞাই এ সরকার মানে না।

মিলাদ ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, ওলামা দলের সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পদাক শাহ মোঃ নেছারুল হক কৃষক দলের যুগ্ম সম্পাদক তকদির হোসেন মোঃ জসিম প্রমুখ।