২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

একীভূত হলো ইউএস এয়ারওয়েজ-আমেরিকান এয়ারলাইন্স

অর্থনৈতিক রিপোর্টার ॥ আমেরিকান এয়ারলাইন্সের সঙ্গে একীভূত হয়ে গেল ইউএস এয়ারওয়েজ। গত ১৭ অক্টোবর থেকে একীভূত হয়েছে প্রতিষ্ঠান দুটি। এর মধ্য দিয়ে বিশ্বের সবচেয়ে বড় এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত হলো কোম্পানি দুটি। একীভূত হওয়ার পর ইউএস এয়ারওয়েজ কর্তৃপক্ষ জানিয়েছে, কোম্পানির ভবিষ্যত, কর্মকর্তা-কর্মচারী এবং যাত্রীদের জন্য এ পরিকল্পনা বেশ ফলপ্রসূ হবে।

এ উপলক্ষে ১৬ অক্টোবর সান ফ্রান্সিসকো থেকে ফিলাডেলফিয়া পর্যন্ত একটি বিমান যাত্রা করেছে। একীভূত হওয়ার পর এ কোম্পানির অনেক ফ্লাইট স্থানান্তর করতে হচ্ছে। পাশাপাশি ইউএস এয়ারওয়েজের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ দিতে হচ্ছে।

ধোঁয়ার ধাক্কা মালয়েশিয়ার অর্থনীতিতে

অর্থনৈতিক রিপোর্টার ॥ বনাঞ্চলের আগুন শুধু ইন্দোনেশিয়াকেই পোড়াচ্ছে না, থমকে দিচ্ছে মালয়েশিয়ার অর্থনৈতিক কর্মকা-। পাশের এ দেশটি থেকে ধেয়ে আসা বাতাসে ছেয়ে গেছে মালয়েশিয়ার আকাশ। ফলে ব্যাহত হচ্ছে স্বাভাবিক কর্মকা-। এরই মধ্যে, সে দেশে সফর বাতিল করেছেন প্রায় ত্রিশ হাজার পর্যটক। ইন্দোনেশিয়ার বনাঞ্চলের আগুনের ধোঁয়া স্থবিরতা ডেকে এনেছে মালয়েশিয়ার সার্বিক কর্মকা-ে। এরই মধ্যে ৭ হাজার স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। ধোঁয়ার কারণে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অসুস্থ হয়েছে ৪০ লাখ মানুষ। ঘরের বাইরে বের হতে জারি করা আছে নিষেধাজ্ঞা। ফলে প্রয়োজন ছাড়া কেউ খুব একটা বের হচ্ছে না। থমকে গেছে ব্যবসা-বাণিজ্যের চাকা। ধোঁয়ার পরিস্থিতির কারণে ৩০ হাজার পর্যটক তাদের মালয়েশিয়া যাত্রা বাতিল করেছে। কুয়ালালামপুর এয়ারপোর্টে মাঝে মধ্যে বাতিল করা হচ্ছে ফ্লাইট। ব্যবসায় লাভের পরিবর্তে বাড়ছে আর্থিক ক্ষতির পরিমাণ। এতে চিন্তার ভাঁজ সংশ্লিষ্টদের মাঝেও।

মোঃ মোফাজ্জল হোসেন সোনালী ব্যাংকের চীফ ইনফরমেশন অফিসার

মোঃ মোফাজ্জল হোসেনকে সোনালী ব্যাংক লিমিটেডের চীফ ইনফরমেশন অফিসার হিসাবে নিয়োগ প্রদান করা হয়। মোঃ মোফাজ্জল হোসেন সম্প্রতি জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি লাভ করে প্রধান কার্যালয়ে যোগদান করেছেন। এর আগে তিনি জনসংযোগ বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ হতে এমএসসি ডিগ্রী লাভ করে ১৯৮৩ সালে সোনালী ব্যাংকে প্রবেশনারী অফিসার (গ্রেড-৫) হিসেবে যোগদান করেন। পড়াশোনাকালীন ১৯৭৭ সালে ‘সাপ্তাহিক জাগ্রত জনতায়’ যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি সে সময়ে বাংলাদেশ সাংবাদিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। বীর মুক্তিযোদ্ধা মোঃ মোফাজ্জল হোসেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ২নং সেক্টরে সরাসরি অংশগ্রহণ করেন। -বিজ্ঞপ্তি

নির্বাচিত সংবাদ