২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নৌকাবাইচ ॥ কক্সবাজারে রামুবাসীর ঐক্যের বন্ধন সুদৃঢ়

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ নৌকাবাইচ প্রতিযোগিতার মধ্য দিয়ে আবারও ঐক্য প্রমাণ করেছে কক্সবাজারের রামুবাসী। ২০১২ সালে ২৯সেপ্টেম্বর রাতে রোহিঙ্গা জঙ্গী ও মৌলবাদী চক্র অগ্নি সংযোগ করে ১২টি বৌদ্ধ বিহারে ধ্বংস লীলা চালানোর পরও হিন্দু-বৌদ্ধ ও মুসলিমগণ ঐক্যের প্রমাণ দেখিয়েছিলেন। রামুবাসীর ঐক্যের ভূমিকা দেখে বৌদ্ধ বিহারে মৌলবাদী চক্রের ধ্বংসলীলা সরেজমিনে পরিদর্শন করতে এসে খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুশি হয়েছিলেন। রামুবাসীর দাবির প্রতি সমর্থন রেখে প্রধানমন্ত্রী বাংলাদেশ সেনা বাহিনীর মাধ্যমে রামু, উখিয়া ও টেকনাফে ১৯টি দৃষ্টিনন্দন বৌদ্ধ বিহার ও মন্দির পুনর্নির্মাণ করার নির্দেশ দিয়েছিলেন।

এবারও নৌকাবাইচ প্রতিযোগিতায় হাজারো মানুষের অংশগ্রহণ এটিই ইঙ্গিত বহন করে যে রামুবাসী সবসময় ঐক্য। তিন দিনব্যাপী রামু উপজেলার তেমুহনী সংলগ্ন বাঁকখালী নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। রবিবার বিকেলে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে মঙ্গলবার পর্যন্ত।

নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান যুবলীগ নেতা রিয়াজ উল আলম। সোনালী অতীত ক্লাবের সভাপতি ছিদ্দিক আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির চেয়ারম্যান জাহেদ হাসান রাসেল এমপি। এদিকে, রামু সোনালী অতীত ক্লাবের আয়োজনে ৩ দিনব্যাপী নৌকাবাইচ প্রতিযোগিতায় মোট ২২টি দল অংশ নিয়েছে।

নওগাঁয় পাঁচ মুক্তিযোদ্ধার শিক্ষাবৃত্তি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ অক্টোবর ॥ সোমবার দুপুরে নওগাঁর রানীনগর উপজেলার গোনা গ্রামের খান পরিবারের পাঁচ সহোদর মুক্তিযোদ্ধার ভাতার অংশ থেকে গোনা উচ্চ বিদ্যালয়ের কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়েছে। বিদ্যালয় মিলনায়তনে ম্যানেজিং কমিটির সভাপতি নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বৃত্তি প্রদান করেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শফিকুল ইসলাম খান।

এ উপলক্ষে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে মুক্তিযোদ্ধা সাজেউল ইসলাম খান, রানীনগর খানা আ’লীগের যুগ্ম সম্পাদক রেজাউল ইসলাম, দাতা সদস্য রেজাউল হক, গোনা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রধান শিক্ষক মকলেছুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি ২৫ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে এক হাজার টাকা করে বিতরণ করেন।