১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাবিতে ছাত্রলীগ নেতার নিয়োগ বাতিল

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির চাপের মুখে শেষ পর্যন্ত শাখা ছাত্রলীগের এক নেতার নিয়োগ বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খবির উদ্দিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকের বরাত দিয়ে নিয়োগ বাতিলের এ তথ্য নিশ্চিত করেছেন। ফলে শিক্ষকরা তাদের অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহারের পাশাপাশি ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। জানা যায়, গত শনিবার শিক্ষক সমিতি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দেয়া ফয়সাল হোসেন দীপুর নিয়োগ বাতিলের জন্য ২৪ ঘণ্টার সময় বেঁধে দেয়। নির্ধারিত সময়ের মধ্যে দাবি আদায় না হলে ১৯ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির হুমকি দেয় শিক্ষক সমিতি।

ব্লগার অনন্ত হত্যা মামলার শুনানি হয়নি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ আদালতে নথিপত্র স্থানান্তর না হওয়ায় সোমবার ব্লগার অনন্ত হত্যা মামলার শুনানি অনুষ্ঠিত হয়নি। আদালতের বিচারক আনোয়ারুল হক আগামী ৪ নবেম্বর পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেছেন। এর আগে গত ৪ অক্টোবরও একই কারণে মামলার শুনানি অনুষ্ঠিত হয়নি। এ মামলায় গ্রেফতার সিলেটের ফটোসাংবাদিক ইদ্রিস আলী ও মোহাইমিন নোমান মহানগর দায়রা জজ আদালতে মিস কেস মামলা দায়ের করলে গত ২৮ সেপ্টেম্বর মহানগর হাকিম ২য় আদালত থেকে মহানগর দায়রা জজ আদালতে মামলার নথিপত্র স্থানান্তর করা হয়।

এআইইউবিতে সেমিনার

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি- বাংলাদেশের (এআইইউবি) মিডিয়া এবং ম্যাস কমিউনিকেশন বিভাগের উদ্যোগে এআইইউবি অডিটরিয়ামে ১২ অক্টোবর ‘সাংবাদিকতা পেশায় নৈতিকতা এবং বিধি’ শীর্ষক কর্মধারা নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল, এডিটর-ইন চীফ, এটিএন বাংলা এবং সভাপতি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন প্রফেসর ড. এ. জে. এম সফিউল আলম, চেয়ারম্যান (টেলিভিশন ও ফিল্ম স্টাডিজ), ঢাকা বিশ্ববিদ্যালয় এবং উপদেষ্টা (মিডিয়া এবং মাস কমিউনিকেশন), এআইইউবি। -বিজ্ঞপ্তি।

রংপুরে কুনিও হত্যা মামলার আসামিদের জামিন আবারও নামঞ্জুর

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ জাপানী নাগরিক হোশি কুনিও হত্যা মামলায় দুই আসামি বিপ্লব ও হীরার জামিন সোমবার নতুন করে আবেদন জানালে আদালত নামঞ্জুর করে। আগামী ২ নবেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন। দুপুরে বিএনপি নেতা রাশেদ উন নবী বিপ্লব ও কুনিওর ব্যবসায়িক অংশীদার হুমায়ুন কবীর হীরার জামিন চেয়ে তাদের আইনজীবীরা জেলার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের জন্য আবেদন জানান। এ সময় ম্যাজিস্ট্রেট আবু তালেব এ আদেশ দেন। আসামি হুমায়ুন কবীর হীরা বর্তমানে পুলিশী রিমান্ডে রয়েছে। তবে সোমবারই তার রিমান্ডের শেষ দিন। অন্যদিকে বিপ্লবের ১০ দিন রিমান্ড শেষ হওয়ার আগে ৪ দিনের জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

চট্টগ্রামের পাঁচ জেলায় বিজিবি মোতায়েন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি বৃহত্তর চট্টগ্রামে পাঁচ জেলায় সোমবার থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে। এর পাশাপাশি সতর্কাবস্থা জারি করা হয়েছে সীমান্ত এলাকায়।

পুলিশের একটি সূত্র জানায়, যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদের রায় কার্যকরকে কেন্দ্র করে দুর্গাপূজায় জামায়াত-শিবির ও এদের সহযোগী জঙ্গীগোষ্ঠীগুলো নাশকতা সৃষ্টি করতে পারে এ আশঙ্কা রয়েছে। ফলে মহানগরী ও জেলার প্রতিটি পূজাম-পে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শেরপুরে মধুটিলা পার্কের ঘটনাররায় ৩ নবেম্বর

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৯ অক্টোবর ॥ জেলার মধুটিলা ইকোপার্কে নববধূর শ্লীলতাহানি ও চাঁদা দাবি করে না পেয়ে ইন্টারনেটে অশ্লীল ভিডিও ছড়িয়ে দেয়ার চাঞ্চল্যকর মামলায় যুক্তিতর্ক শেষ হয়েছে। সোমবার বিকেলে শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে ট্রাইব্যুনালের বিচারক সায়েদুর রহমান খান আগামী ৩ নবেম্বর রায়ের দিন ঘোষণা করেন। এদিন জামিনে মুক্ত আসামি ওই নববধূর স্বামী নজরুল ইসলাম বুলবুল আদালতে হাজির হলে তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। মামলার অপর চার আসামি আগে থেকেই কারাগারে রয়েছে।