১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নওগাঁয় বাংলাভাইয়ের সহযোগী মোজাফ্ফর গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ অক্টোবর ॥ রবিবার রাত ৯টার দিকে রাণীনগর উপজেলার শিম্বা গ্রামের ছাত্রলীগ নেতা চাঞ্চল্যকর ইদ্রিস আলী ওরফে খেজুর হত্যা মামলার অন্যতম আসামি জেএমবির জঙ্গী, থানা বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক কাজী মোজাফ্ফর হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে তাকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোর্পদ করা হয়েছে।

জানা গেছে, ২০০৪ সালে আত্রাই-রানীনগরে সিদ্দিকুল ইসলাম বাংলাভাইয়ের জেএমবির তা-ব চলাকালে শিম্বা গ্রামের ছাত্রলীগ নেতা ইদ্রিস আলী ওরফে খেজুর আলীকে বাড়ি থেকে ধরে নিয়ে ভেটি গ্রামের মাদ্রাসায় বাংলাভাইয়ের ক্যাম্পে শারীরিক নির্যাতনের পর তাকে ৪ টুকরো করে হত্যা করে পাশের জমিতে পুঁতে রাখা হয়। ওই মামলার চার্জশীটভুক্ত ১৩নং আসামি কাজী মোজাফ্ফর জামিনে থেকে এলাকায় নতুন করে নাশকতা চালানোর জন্য জেএমবি সদস্যদের গোপনে ফের সংগঠিত করছে। এমন তথ্যের ভিত্তিতে এই জেএমবির জঙ্গী কাজী মোজাফ্ফরকে গ্রেফতার করা হয় বলে রাণীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল লতিফ খান নিশ্চিত করেছেন। সে বগুড়া জেলার আদমদীঘি উপজেলার চকজান গ্রামের চাঁন মোহাম্মদের পুত্র এবং বর্তমানে সে রাণীনগর উপজেলার চকমনু গ্রামের বাসিন্দা বলে পুলিশ জানায়।

জামালপুরে যুবক

নিজস্ব সংবাদদাতা জামালপুর থেকে জানান, মেলান্দহ থানা পুলিশ জেএমবি জঙ্গী সুলতান মাহমুদ নামে এক যুবককে গ্রেফতার করেছে। রবিবার রাত ৩টায় উপজেলার টুপকার চর পাইলিং এলাকা থেকে তাকে আটক করা হয়।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিমুল ইসলাম জানান, পাইলিং এলাকায় সঙ্গীদের নিয়ে জঙ্গীরা নাশকতার পরিকল্পনা করছে এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে সুলতানকে আটক করে। আটক সুলতানের বাড়ি মেলান্দহ উপজেলার চারালদার গ্রামে। তার বাবার নাম তৈয়ব আলী।

রাঙ্গামাটিতে আরাকান আর্মির নেতা জেলহাজতে

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১৯ অক্টোবর ॥ আরকান আর্র্মির নেতা ডাঃ রেনিন সুয়েকে ৫ দিন রিমান্ড শেষে আদালত জেলহাজতে পাঠিয়েছে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সোমবার বিকেলে তাকে রাঙ্গামাটি জেলা কারাগারে পাঠানো হয়েছে। ওই দিন রাজস্থলী থানা পুলিশ সুয়েকে আদালতে হাজির করে। সন্ত্রাস দমন আইনের মামলায় তাকে ১৪ অক্টোবর ৫ দিনের রিমান্ডে নেয়া হয়।

বগুড়ায় হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড ॥ মা-দুই ছেলেসহ চারজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় এক ব্যবসায়ী হত্যা মামলায় বেলাল হোসেন ওরফে বিলু (৫০) নামে ১ ব্যক্তির মৃত্যুদ- ও ৪ জনের যাবজ্জীবন কারাদ- অনাদায়ে জরিমানা ও কারাদ-াদেশ দেয়া হয়েছে। দ-াদেশ প্রাপ্তদের মধ্যে স্বামী-স্ত্রী ও দুই ছেলে রয়েছে। যাবজ্জীবন কারাদ-াদেশ প্রাপ্তরা হলো- নাছিমা বেগম ও তার দুই ছেলে নাদিম মিঞা ও আজিম মিঞা এবং একই এলাকার রায়হান মিঞা। বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত (১) সোমবার এই দ-াদেশ দেন।

জানা যায়, শহরের শিববাটি শাহী মসজিদ এলাকার ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ (লেদ মেশিন) ব্যবসায়ী শাহিদুল ইসলাম ২০০৬ সালের ২৭ জুলাই বাড়ি থেকে বের হয়ে ব্যবসা প্রতিষ্ঠানের উদ্দেশে বের হওয়ার পর নিখোঁজ হয়। একই বছরের ১ আগস্ট শহরের ফুলবাড়ী সরকারপাড়া এলাকার বেলাল হোসেনের বাড়ির পাশের একটি ডোবা থেকে তার বস্তাবন্দী লাশ উদ্ধার হয়। উল্লেখ্য, মামলার রায়ে যাবজ্জীবন কারাদ-াদেশপ্রাপ্তদের মধ্যে মৃত্যুদ-প্রাপ্ত বেলাল হোসেনের স্ত্রী ও দুই ছেলে রয়েছে।

নীলফামারীতে সুপারসহ তিনজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানান, মাদ্রাসা ছাত্র ওয়াছকুরুনীকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদ-ের রায় দেয়া হয়েছে। সেই সঙ্গে প্রত্যেককে নগদ ১০ হাজার টাকা করে অর্থদ- অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদ- প্রদান করা হয়। সোমবার বিকেলে নীলফামারীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ মাহবুবুল আলম এই রায় প্রদান করেন। দ-প্রাপ্তরা হলেন নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ি নয়াবাড়ী গ্রামের জলঢাকার কৈমারী বসুনিয়াপাড়া এজাহারিয়া জামিয়া দারুল উলুম হাফিজিয়া মাদ্রাসার সুপার শওকত আলী, ওই মাদ্রাসার সহকারী ক্বারী শিক্ষক কিশোরীগঞ্জ উপজেলার মাগুড়া গ্রামের মফিজুল ইসলাম ও ওই মাদ্রাসার ছাত্র জলঢাকা উপজেলা ডাউয়াবাড়ি নেকবক্ত গ্রামের মনিরুজ্জামান।

দুই মাথাওয়ালা গরু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জন্মের পর দেড় বছর ধরে মাথার ওপর আরেকটি মাথা নিয়ে বেঁচে আছে একটি গরু। তানোর উপজেলায় জন্ম নেয়া গরুটি দেখতে মানুষ ভিড় জমান প্রতিনিয়িত। দোগাছি গ্রামের কৃষক মইন উদ্দীনের গোয়ালে ১৭ মাস আগে জন্ম নেয়া গরুটি এখন মানুষের বিনোদনের খোরাক মিটাচ্ছে। এর মাথার ওপর আরেকটি মাথা রয়েছে। এভাবেই ডাবল মাথা নিয়ে ঘুরে বেড়ায় গরুটি। দুই মাথায় তিন চোখ ২ মুখ ৪ শিং রয়েছে গরুটির। গরুটি অন্যান্য গরুর মতই বেড়ে উঠছে।

শিবলিঙ্গ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৯ অক্টোবর ॥ সুঘর গ্রাম থেকে একটি কষ্টি পাথরের শিবলিঙ্গ উদ্ধার করেছে র‌্যাব। রবিবার রাতে র‌্যাব-৯ এর সদর দফতর থেকে জানানো হয়, র‌্যাব ওই শিবলিঙ্গটি উদ্ধার করে। এ সময় হোতা আলী হোসেনকে (৫৬) আটক করে র‌্যাব। আটককৃত আলীর বাড়ি হবিগঞ্জ সদর উপজেলার বনগাঁও গ্রামে। তার বাবার নাম নূর হোসেন। জিজ্ঞাসাবাদে আলী র‌্যাবকে জানায়, ওই গ্রামের এক জমিদার বাড়ি থেকে শিব লিঙ্গটি সম্প্রতি চুরি করা হয়।

নির্বাচিত সংবাদ