২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে কারেন্ট জাল উদ্ধার ॥ ফ্যাক্টরি মালিকের জেল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের মুক্তারপুর সরকারপাড়ার ফ্যাক্টরি থেকে ৩০ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার এবং মালিকে জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে র‌্যাব-১১ নিয়ে ভ্রাম্যমাণ আদালত আকস্মিক চঞ্চল মনোফিলামেন্ট নামের ফ্যাক্টরিতে অভিযান চালায়। সেখানে তিনটি মেশিনে অবৈধ এই কারেন্ট জাল তৈরি করা হচ্ছিল। হাতেনাতে ধরার পর সেখানে উপস্থিত ফ্যাক্টরিটির মালিক আব্দুস সাত্তারকে (৫৮) এক বছরের বিনাশ্রম কারাদ- এবং ৫ হাজার টাকা জরিমানা করে জেল হাজতে প্রেরণ করা হয়।

টাঙ্গাইলে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলা করায় হত্যার হুমকি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৯ অক্টোবর ॥ প্রেমের সম্পর্ক স্থাপন ও বিয়ের প্রলোভন দেখিয়ে বাসার কাজের মেয়েকে একাধিকবার ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত ১২ অক্টোবর টাঙ্গাইলের ভূঞাপুর থানায় আশিক ও তার বাবা সেন্টু মোল্লা, মা ইছমত আরা এবং তিন বন্ধু জাকির হোসেন, উজ্জল, বিপ্লব ও মালেকের নাম উল্লেখ করে ধর্ষিতার মা ধর্ষণ ও মারপিটের মামলা দায়ের করেছেন।

জানা গেছে, ধর্ষণের শিকার মেয়েটির সঙ্গে পার্শ্ববর্তী কুঠিবয়রা গ্রামের সেন্টু মোল্লার ছেলে আশিকের সঙ্গে মোবাইলে প্রেমের সম্পর্ক হয়। ধর্ষিত মেয়েটি ঢাকার একটি বাসায় কাজ করত। পরে তাদের দৈহিক সম্পর্কে রূপ নেয়। আশিক তার বন্ধু জাকির হোসেন উজ্জল, বিপ্লব ও মালেকের সহায়তায় বিভিন্ন জায়গায় নিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে। গত ১১ অক্টোবর আশিক তার বন্ধুর বাড়িতে নিয়ে পুনরায় ধর্ষণ করে। পরে আশিককে বিয়ে করার জন্য চাপ সৃষ্টি করলে দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে বন্ধুদের সহযোগিতায় মেয়েটিকে মারধর করে মেরে ফেলার হুমকি দেয়।

গোয়ালন্দে বিদ্যুতস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১৯ অক্টোবর ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সোমবার সকালে বিদ্যুতস্পৃষ্টে জুয়েল শেখ (১৩) নামের ষষ্ঠ শ্রেণীর স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। তার বাড়ি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ফেলু মোল্লারপাড়া গ্রামে। তার পিতার নাম আব্দুল জলিল শেখ।

সিরাজগঞ্জে কৃষক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ থেকে জানান, সোমবার সকালে সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে বিদ্যুতায়িত হয়ে সোলায়মান হোসেন (৪০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। শিয়ালকোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন শেখ জানান, সোমবার সকালে তার নিজের সেচ পাম্প চালাতে গিয়ে বৈদ্যুতিক তারে জড়িয়ে ঘটনাস্থলেই সে মারা যায়।

অপহৃত যুবক সিদ্ধিরগঞ্জে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৯ অক্টোবর ॥ রূপগঞ্জ থেকে অপহৃত যুবক মাজহারুল ইসলাম মিঠুকে দুই দিন পর সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা থেকে রবিবার রাত ১০টায় উদ্ধার করা হয়েছে। আদমজীর র‌্যাব-১১, সিপিএসসির সদস্যরা তাকে উদ্ধার করে। এ সময় তারা মাহাবুব আলম, মোশারফ হোসেন ও মোসলেম উদ্দিন নামে তিন অপহরণকারীকে গ্রেফতার করেছে। মিঠু সোনারগাঁও থানার নাজিরপুর গ্রামের বাসিন্দা তারা মিয়ার ছেলে।

বরিশালে নিখোঁজ দুই কিশোরী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নিখোঁজের দু’দিন পরেও সন্ধান মেলেনি গৌরনদী উপজেলার উত্তর পালরদী গ্রামের এক স্কুলছাত্রীসহ দু’কিশোরীর। জানা গেছে, গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী মুন্নী আক্তার রবিবার সকালে স্কুলে যাবার কথা বলে বাড়ি থেকে বের হয়। একই দিন প্রতিবেশী শাহ আলমের কন্যা ফাতেমা আক্তারও নিখোঁজ হয়।

রক্তদানে লিফলেট বিতরণ

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১৯ অক্টোবর ॥ যুবসমাজকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করতে সোমবার মানিকগঞ্জে লিফলেট বিতরণ করেছে হাসি নামের একটি সামাজিক সংগঠন। প্রেসক্লাব চত্বরে কার্যক্রমের উদ্বোধন করেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু। এ সময় হাসির সভাপতি আশরাফুল আলম লিটনসহ বিপ্লব চক্রবর্তী, শহীদুল ইসলাম সুজনসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষা উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলার মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে সোমবার সকালে শিক্ষা উপকরণ ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। ফকির মোহাম্মদ আলী মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে বাশাইল মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনা সভা হয়। পরিচালনা কমিটির সভাপতি মনিরুল ইসলাম মান্নানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান আঃ রশিদ শিকদার। প্রধান বক্তা ছিলেন ট্রাস্টের প্রতিষ্ঠাতা মোঃ আবু শাহাদাত লাভলু।