২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাহজালালে ভিওআইপি সরঞ্জাম উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ হজরত শাহ জালাল বিমানবন্দরে আবারও জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ অবৈধ ভিওআইপি সরঞ্জাম। সোমবার দুপুরে শুল্ক গোয়েন্দার একটি টিম কার্গোতে তল্লাশি চালায়।

শুল্ক গোয়েন্দা মহাপরিচালক ডক্টর মইনুল খান জনকণ্ঠকে জানান, গোপন সূত্রের তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। এ সময় ২৯ কার্টন ভিওআইপি সামগ্রী উদ্ধার করা হয়। মেট্রোনেট নামে একটি প্রতিষ্ঠান এগুলো আমদানি করে। নেপচুন নামের সিএন্ড্এফ এজেন্ট ওই মাল খালাসের জন্য বিল অব এন্ট্রি জমা দেয়। বিটিআরসির সনদ জাল করে গোপনে এ মাল খালাসের চেষ্টা চালায়।

৫ হাজার ইয়াবা, ১২ জনের কারাদন্ড

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক ব্যবসার অভিযোগে ১৫ জনকে আটক করা হয়। এদের মধ্যে ১২ জনকে ৬ মাসের করে কারাদ- দেয়া হয়।

মাদক বিভাগের মুখপাত্র কামরুল ইসলাম জানান- গোপন সূত্রের খবরে সোমবার সকালে উত্তরা সার্কেলের সহকারী পরিচালক খোরশেদ আলমের নেতৃত্বে একটি টিম কমলাপুর রেল বস্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ গাঁজাসহ আটক করা হয় ১২ জনকে। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মাহবুব জামিল তাদের প্রত্যেককে ৬ মাস করে কারাদ- প্রদান দেয়। দ-িতরা হলো- মামুন, রুবেল, ফয়সাল, মনির, ফেরদৌস ওয়াহিদ, বিপ্লব, জাাকারিয়া মাহমুদ, সুবাস, রুমা, জাফর, নুর হোসেন ও সুফল রানা।

রবিবার রাতে উত্তরা ও খিলগাঁও জোনের দুটি টিম পুরনো ঢাকার ৮৯ শরৎচন্দ্র রোডের বাসায় হানা দিয়ে ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। এ সময় মাদকের মূল নায়ক মাসুদ পালিয়ে যেতে সক্ষম হলেও তার সহযোগী তানভীর, আছমা আলী ও নাসির উদ্দিন খানকে আটক করে জেল হাজতে পাঠানো হয়। এ ছাড়াও পল্টন থানা এলাকায় অভিযান পরিচালনা করে আলমগীর নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে ডিবি পুিলশ।

ঢামেকে দুই নারী আটক ॥ বাচ্চা চুরির সন্দেহে আবারও ঢাকা মেডিক্যাল থেকে দুই নারীকে আটক করে পুলিশে দিয়েছে দায়িত্বরত আনসার সদস্যরা। হাসপাতালের ১০৪ নম্বর ওয়ার্ড থেকে সোমবার দুপুরে তাদের আটক করা হয়। তারা হলো- নূর বেগম (৪২) ও তার বড় বোন রওশন আরা বেগম (৫৫)।

অস্ত্রসহ ডাকাত

উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে বিদেশী অস্ত্রসহ তিন ডাকাতকে গ্রেফতার করেছে ডিবি। তারা হলো- মোহাম্মদ ইসরাফিল, মোহাম্মদ বাবু ও মিজানুর রহমান।

বন্যপ্রাণী উদ্ধার

মোহাম্মদপুর লালমাটিয়া এলাকায় অভিযান পরিচালনা করে বিলুপ্তপ্রায় বিভিন্ন প্রজাতির বিপুল দেশী পাখি অবৈধভাবে বাজারজাত করার অপরাধে ১ জনকে জেল-জরিমানা করা হয়েছে। তার নাম সাদেকুর রহমান।