১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় স্ত্রী দায়েরকৃত যৌতুক মামলায় স্বামীর ৩ বছরের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধায় স্ত্রী শোভা রানীর দায়ের করা যৌতুকের মামলায় স্বামী মো. জেলাল মিয়ার (৩৬) তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন। গাইবান্ধা সিনিয়র জুডিশিয়াল-২ (ফুলছড়ি) আদালতের বিচারক মো. ওয়াহিদুজ্জামান মঙ্গলবার দুপুরে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত জেলাল মিয়ার বাড়ি সদর উপজেলার চুনিয়াকান্দি গ্রামে। তিনি ওই গ্রামের ইউনুস আলীর ছেলে।

জেলা জজ আদালতের আইনজীবী রওশন আলম কাজল জানান, ফুলছড়ি উপজেলার রতনপুর গ্রামের কাওছার আলীর মেয়ে শোভা রাণীর সাথে ২০১২ সালে সদর উপজেলার চুনিয়াকান্দি গ্রামের ইউনুস আলীর ছেলে জেলালের বিয়ে হয়। বিয়ের পর থেকে জেলাল মিয়া স্ত্রীর কাছে ১ লাখ টাকা যৌতুক দাবি করে আসছিল। তবে শোভা রাণী ও তার বাবা ওই টাকা দিতে অস্বীকৃতি জানালে জেলাল মিয়া শোভা রাণীকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। ২০১৪ সালে শোভা বাদী হয়ে যৌতুক নিরোধ আইনে জেলাল মিয়ার বিরুদ্ধে আদালতে মামলা করেন।

জেলার সিনিয়র জুডিশিয়াল-২ (ফুলছড়ি) আদালতের পরিদর্শক মো. আব্দুল মজিদ জানান, রায় ঘোষণার সময় জেলাল মিয়া আদালতে অনুপস্থিত ছিল। তাই জেলাল মিয়া যেদিন গ্রেফতার হবে উক্তদিন থেকে রায়ের মেয়াদ শুরু হবে।