১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আগের চেয়ে অনেক বেশি নিরাপদ বোধ করছে ইউরোপীয় ইউনিয়ন

কূটনৈতিক রিপোর্টার ॥ রাজধানীর কূটনৈতিক জোনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করায় আগের চেয়ে অনেক বেশি নিরাপদ বোধ করছে ইউরোপীয় ইউনিয়ন। বিদেশী নাগরিকদের জন্য সরকার থেকে নিরাপত্তা বাড়ানোয় সন্তোষও প্রকাশ করেছে সংস্থাটি। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়াদ্যু এসব কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে মঙ্গলবার সন্ধ্যায় পৃথক বৈঠক করেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়াদ্যু ও জার্মান রাষ্ট্রদূত ড. থমাস প্রিন্স। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পিয়েরে মায়াদ্যু বলেন, দুই বিদেশী নাগরিককে হত্যার পর সরকার থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশেষ করে রাজধানীর কূটনৈতিক জোনে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। তাই আমরা আগের চেয়ে অনেক বেশি নিরাপদ বোধ করছি।

বৈঠকে নিরাপত্তা বিষয়ে আলোচনা হয়েছে কি-না জানতে চাইলে পিয়েরে মায়াদ্যু বলেন, পররাষ্ট্র সচিবের সঙ্গে নিরাপত্তা বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি। তবে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের বিষয়ে তিনি বলেন, রাজধানীর গুলশান-বারিধারা এলাকায় অনেক পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা তাদের উপস্থিতি দেখতে পাচ্ছি। তাদের বাড়তি উপস্থিতি অবশ্যই সন্তোষজনক। এখন সেখানের বাসিন্দারা নিরাপদে চলাচল করতে পারছেন বলেও তিনি জানান।

নির্বাচিত সংবাদ