২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আনসারুল্লাহর নামে নির্দেশদাতা শনাক্ত হয়নি

স্টাফ রিপোর্টার ॥ সদ্য নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নামে ৬ দফা নির্দেশ দেয়ার সঙ্গে জড়িতরা শনাক্ত হয়নি। জঙ্গী সংগঠনটির প্রচার সমন্বয়ক আব্দুল্লাহ বিন সালিমকে খোঁজা হচ্ছে। তাদের শনাক্ত করতে কাজ করছে গোয়েন্দা সংস্থাগুলো। কোথা থেকে কারা এমন নির্দেশ পাঠিয়েছে সে বিষয়ে বিস্তর অনুসন্ধান চলছে। নতুন করে আলোচনায় আসতেই এবং মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই আনসারুল্লাহ বাংলা টিমের নামে গণমাধ্যমে এমন নির্দেশ দিতে পারে বলে গোয়েন্দাদের ধারণা। যদিও নির্দেশটি আনসারুল্লাহ বাংলা টিমের কিনা মঙ্গলবার রাত আটটা পর্যন্ত তা নিশ্চিত করতে পারেনি তদন্তকারী সংস্থাগুলো।

সোমবার প্রগতিশীল লেখক ও ব্লগার, চাকরিজীবী নারী ও গণমাধ্যমকে ই-মেইল বার্তাযোগে হুমকি দেয়াসহ ৬ দফা নির্দেশনা দেয়া হয় নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নামে। নিদের্শনায় গণমাধ্যমকে জিহাদবিরোধী সংবাদ প্রকাশ থেকে বিরত থাকা, নারীদের ঘরের বাইরে চাকরি করা ইসলামী শরিয়াহ মতে শাস্তিযোগ্য অপরাধ ও প্রগতিশীল লেখক ও ব্লগারদের কতল করার হুমকি দেয়া হয়।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মুনতাসিরুল ইসলাম জনকণ্ঠকে বলেন, আনসারুল্লাহ বাংলা টিমের নামে হুমকি দেয়ার বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত চলছে। তবে মঙ্গলবার রাত আটটা পর্যন্ত পুরো প্রক্রিয়াটির সঙ্গে জড়িত কেউ শনাক্ত হয়নি।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জনকণ্ঠকে জানান, তারা বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছেন। ই-মেইল বার্তাটির বিষয়ে অনুসন্ধান চলছে।

তদন্তকারী সূত্রে জানা গেছে, নতুন করে আলোচনায় থাকতেই এমন নির্দেশ পাঠাতে পারে সংগঠনটি।