২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হরিয়ানায় দুই দলিত শিশুকে পুড়িয়ে হত্যা

জনকণ্ঠ ডেস্ক ॥ ভারতের হরিয়ানায় দলিত সম্প্রদায়ের দুই শিশুকে জীবন্ত পুড়িয়ে মেরেছে স্থানীয় রাজপুত সম্প্রদায়ের লোক। সোমবার রাত তিনটার দিকে রাজ্যের সবচেয়ে বড় শহর ফরিদাবাদের বল্লভগড় এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় নিহত শিশু দুটির বাবা-মা আগুনে দগ্ধ হয়। তাদের নয়াদিল্লীর সফদার জং হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ফরিদাবাদে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। পুড়িয়ে মারা শিশু দুটির একজনের বয়স দেড় বছর, অপরজনের নয় মাস। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। হরিয়ানা রাজ্য সরকার ক্ষতিগ্রস্ত পরিবারকে দশ লাখ টাকা ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে। খবর এনডিটিভি ও হিন্দুস্থান টাইমসের।

নিহতদের বাবা জিতেন্দ্র বলেন, রাতে আমি স্ত্রী-সন্তানদের নিয়ে ঘুমাচ্ছিলাম। হঠাৎ বুঝতে পারলাম কেউ আমার ঘরের জানালা দিয়ে পেট্রল ঢালছে। তারপর কিছু বুঝে ওঠার আগেই দাউ দাউ করে সারাবাড়িতে আগুন ধরে যায়। তিনি বলেন, কিছুদিন ধরেই রাজপুত পরিবারের লোকজন আমার পরিবারকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে। এলাকা ছাড়তে বলেছে।

এলাকায় উত্তেজনা নিরসরে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। ফরিদাবাদের পুলিশ প্রধান শুভাস যাদব বলেন, এ ঘটনায় মামলা করা হয়েছে এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে ফরিদাবাদের এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এই ধরনের ঘটনা প্রতিরোধে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর খাত্রাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।