১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আর্থিক প্রতিষ্ঠান মেরিডিয়ান ফাইন্যান্সের যাত্রা শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ উদ্যোক্তাদের স্বপ্ন পূরণের সঙ্গী হওয়ার অঙ্গীকার নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে আর্থিক প্রতিষ্ঠান মেরিডিয়ান ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। গত সোমবার রাতে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ব্যাংকের গবর্নর ড. আতিউর রহমান প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম হাফিজ, মেঘনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নূরুল আমিন, মেরিডিয়ান ফ্যাইন্যান্সের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক সচিব কাজী এম আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। এ ছাড়াও এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, আর্থিক প্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনা পরিচালকদের সংগঠন বাংলাদেশ লিজিং এ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান আসাদ খানসহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, বর্তমানে বাংলাদেশে ৩১টি ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান কার্যক্রম পরিচালনা করছে। মেরিডিয়ান ফাইন্যান্সের যাত্রা শুরুর পর এই সংখ্যা বেড়ে ৩২টি পৌঁছাল।

বেনাপোলে আমদানিকৃত নকল দুলহান কেশ তেল আটক

নিজস্ব সংবাদদাতা, বেনাপোল ॥ ভারত থেকে আমদানি করা প্রায় এক লাখ বোতল নকল দুলহান কেশ তেলের একটি চালান আটক করেছে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। আমদানি করা এ তেলের মূল্য ৮৮ লাখ টাকা। বেনাপোল বন্দরের ১৪ নম্বর শেড থেকে সোমবার দুপুর ২টায় এই নকল তেলের চালানটি আটক করা হয়।

গোপন সূত্রে খবর পেয়ে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও অধিদফতরের উপপরিচালক এইচএম শরিফুল হাসানের নেতৃত্বে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা ওই পণ্য চালানটি আটক করে। ঢাকার হাটখোলা রোডের আরশান ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান ভারতের কলকাতার রয়েল ট্রেডার্স থেকে ১৩ অক্টোবর বেনাপোল বন্দর দিয়ে ৯২ হাজার ৫৪৪ বোতলের একটি নকল দুলহান কেশ তেলের চালান আমদানি করেন। যার আমদানি মূল্য ৬ হাজার ৯শ’ ৪০ দশমিক ৮০ মার্কিন ডলার। যার মেনুফেস্ট নং ৪৪৪৪০/০২, তারিখ-১৩/১০/১৫। বন্দরের অভ্যন্তরে চালানটি পরীক্ষা-নিরীক্ষা করেন।