২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি পিএসজি-রিয়াল

স্পোর্টস রিপোর্টার ॥ উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলে আজ রাতে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই পরাশক্তি প্যারিস সেইন্ট জার্মেইন ও রিয়াল মাদ্রিদ। প্যারিসে ‘এ’ গ্রুপের এই ধুন্ধুমার ম্যাচটি অনুষ্ঠিত হবে। গ্রুপে আগের দুটি করে ম্যাচে জয় পেয়েছে দু’দলই। যে কারণে স্প্যানিশ ও ফরাসী পরাশক্তিদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন ফুটবল সংশ্লিষ্টরা।

গ্রুপের আরেক ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে এখন পর্যন্ত জয়হীন থাকা সুইডেনের মালমো ও ইউক্রেনের শাখতার ডোনেস্ক। আজ রাতে ‘বি’ গ্রুপের দুই ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে রাশিয়ার সিএসকেএ মস্কো-ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড এবং জার্মানির উলফসবার্গ-হল্যান্ডের পিএসভি আইন্দহোভেন। ‘সি’ গ্রুপের ম্যাচে লড়বে স্পেনের এ্যাটলেটিকো মাদ্রিদ-কাজাখস্তানের আস্টনা এবং তুরস্কের গালাতাসারে-পর্তুগালের বেনফিকা। ‘ডি’ গ্রুপে মুখোমুখি হচ্ছে ইতালির জুভেন্টাস-জার্মানির বরুসিয়া মনশেনগ্লাডব্যাচ ও ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি-স্পেনের সেভিয়া।

বিশ্বের শীর্ষস্থানীয় লীগের কয়েকটি সেরা দল মাঠে নামার অপেক্ষায়। তবে সব ম্যাচ ছাপিয়ে পিএসজি-রিয়াল লড়াই দেখার অপেক্ষায় ফটবলবিশ্ব। নিজেদের গ্রুপে দল প্রথম দুই ম্যাচেই সহজ জয় পেয়েছে। আজ রাতে তাই প্রমাণের পালা কারা গ্রুপের সেরা দল। তবে লড়াইয়ের মাঝে আরেক লড়াইও আছে। দুই দলের দুই সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও জ¬াতান ইব্রাহিমোভিচের জন্যও ম্যাচটি মর্যাদার। দু’জনই মুখিয়ে আছেন ম্যাচে নিজেকে আলোকিত করতে। নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে। রোনাল্ডো বর্তমান ফিফা সেরা ফুটবলার। তবে ইব্রাহিমোভিচ এমনটি মানতে নারাজ। শুধু তাই নয়, সি আর সেভেনকে গ্রেট ফুটবলার হিসেবেও দেখতে নারাজ ইব্রা। কিছুদিন আগে তিনি এমনও বলেছেন, ওয়েন রুনির পরিশ্রমই রোনাল্ডোকে গ্রেট বানিয়েছে। রুনি একের পর এক গোল বানিয়ে দিয়েছেন। আর রোনাল্ডো সেই গোল জালে জড়িয়ে বাহবা নিয়েছেন। রোনাল্ডো ও ইব্রার মধ্যে খুব একটা সুখ্যাতি নেই। ম্যাচটি তাই বাড়তি কৌতূহল নিয়ে দেখার অপেক্ষায় ক্রীড়াপ্রেমীরা। ফরাসী লীগে ইব্রাহিমোভিচের জোড়া গোলে দিনকয়েক আগে দারুণ জয় পেয়েছে টেবিলের শীর্ষে থাকা বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। ওই ম্যাচ শেষে রোনাল্ডোর রিয়ালকে এক প্রকার হুমকিই দিয়েছেন ইব্রা। তিনি বলেন, রিয়ালকে মোকাবেলা করতে পিএসজি পুরোপুরিই প্রস্তুত। রিয়াল বিশ্বসেরা ক্লাবগুলোর একটি। তবে আমরা ঘরের মাঠেই খেলব। আর তাই এই ম্যাচের ফল আমাদের অনুকূলে থাকবে বলেই বিশ্বাস করি। ইব্রার এমন আত্মবিশ্বাসের কারণও আছে। কেননা চলতি মৌসুমে এখন পর্যন্ত কোন ম্যাচেই হারেনি পিএসজি। আর উয়েফা চ্যাম্পিয়ন্স লীগেও নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে দলটি। অবশ্য রিয়ালও পিছিয়ে নেই। নতুন কোচ রাফায়েল বেনিতেজের অধীনে স্প্যানিশ লা লিগায় দারুণ ছন্দে আছে গ্যালাক্টিকোরা। পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে দলটি। চলতি মৌসুমে পিএসজির মতো রিয়ালও কোন ম্যাচ হারেনি। চ্যাম্পিয়ন্স লীগেও নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে গোল ব্যবধানে পিএসজিকে টপকে গ্রুপের শীর্ষে তারা। তবে গোড়ালির ইনজুরির কারণে গুরুত্বপূর্ণ ম্যাচটি খেলতে পারছেন না রিয়ালের গ্যারেথ বেল। রিয়ালের অফিসিয়াল বার্তায় খবরটি নিশ্চিত করা হয়েছে। চলতি মৌসুমের শুরুতে ওয়েলস অধিনায়ক তিন সপ্তাহের জন্য একই ইনজুরিতে মাঠের বাইরে ছিলেন। আর একই কারণেই আজ রাতে পিএসজির বিপক্ষে খেলা হচ্ছে না সাবেক টটেনহ্যাম তারকার। লেভান্তের বিপক্ষে রিয়ালের ৩-০ গোলে জয়ের ম্যাচে অর্ধেক সময় মাঠের বাইরে ছিলেন বেল। অবশ্য ইউরো ২০১৬ বাছাই পর্বে ওয়েলসের হয়ে এ্যান্ডোরা ও বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে খেলেন তিনি। শুধু বেলই নয়, রিয়াল দুশ্চিন্তায় পড়েছে আরও কয়েকজনের ইনজুরির কারণে। তবে খেলা নিয়ে সংশয় আছে করিম বেনজেমা, দানি কারভাহাল, সার্জিও রামোস, ডানিলো, জেমস রড্রিগুয়েজ, পেপে ও লুকা মডরিচেরও।

নির্বাচিত সংবাদ