২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে বিকৃত মন্তব্য ॥ শিক্ষক আটক

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২০ অক্টোবর ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ও বিকৃত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করায় গত সোমবার গভীর রাতে জামায়াতপন্থী শিক্ষক কামরুজ্জামানকে গ্রেফতার করা হয়েছে। শিক্ষক কামরুজ্জামান গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক। সে বরিশাল জেলা কোতোয়ালির থানার ইছাগুড়া গ্রামের রওন আলী খানের ছেলে। দাউদকান্দি মডেল থানা পুলিশ ও স্কুল সূত্রে জানা যায়, জামায়াতপন্থী শিক্ষক কামরুজ্জামান তার ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে জড়িয়ে কুরুচিপূর্ণ মন্তব্য এবং বিকৃত ছবি প্রকাশ করে। বিষয়টি দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব) মোহাম্মদ আলী সুমনের নজরে আসে। তিনি রাতেই গৌরীপুর ফাঁড়ির ইনচার্জ আসাদুজ্জামানকে ওই স্কুলশিক্ষককে আটকের নির্দেশ দেন। বিষয়টি আঁচ করতে পেয়ে শিক্ষক কামরুজ্জামানসহ সহকারী প্রধান শিক্ষক সেলিম তালুকদার, আবুল কাউসার, আয়ুউব আলী রাতে পালিয়ে যাওয়ার সময় গৌরীপুর বাসস্ট্যান্ড থেকে কামরুজ্জামানকে আটক করা হলেও বাকিরা পালিয়ে যায়। স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মোঃ ওয়াদুদ সরকার বলেন, আমাদের স্কুলের সহকারী প্রধান শিক্ষক সেলিম তালুকদার জামায়াত থেকে বিএনপিতে এবং বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করে জামায়াতপন্থী শিক্ষকদের নিয়ে গোপনে জামায়াতের কার্যক্রম পরিচালনা করত।

কিশোরগঞ্জে স্কুলছাত্রীকে কুপিয়ে জখম ॥ বখাটে গ্রেফতার

নিজস্ব সংবাদদদাতা, কিশোরগঞ্জ, ২০ অক্টোবর ॥ কিশোরগঞ্জের পল্লীতে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্মৃতি আক্তার (১৬) নামে এক স্কুলছাত্রীকে কুপিয়ে গুরুতর জখম করার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি বখাটে তৌহিদকে (২২) গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার সকালে পুলিশ জেলার পাকুন্দিয়া উপজেলার কুমড়ি গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পরে দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সামনে তাকে হাজির করা হয়। এ সময় জানানো হয়, মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে পাকুন্দিয়ার কুমড়ি গ্রামের এক আত্মীয়ের বাড়ি থেকে তৌহিদকে গ্রেফতার করা হয়।

আমতলীতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২০ অক্টোবর ॥ বরগুনার আমতলী উপজেলার ছোট নীলগঞ্জ গ্রামে জব্বার মুসুল্লির বাড়িতে সোমবার রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ডাকাতের হামলায় ৬ জন আহত হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার ছোট নীলগঞ্জ গ্রামে মুখোশপরা ডাকাত দল জব্বার মুসুল্লির বাড়িতে সিঁদ কেটে ঘরে প্রবেশ করে। পরে ওই ঘরের সকলকে বেঁধে মারধর করে ঘরে থাকা নগদ ৬৩ হাজার টাকা ও ৫ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায়। ডাকাতের মারধরে জব্বার মুসুল্লি, ছেলে জাহিদ মুসুল্লি ও স্ত্রী নুরুননেছা আহত হয়। এ সময় ওই বাড়ির লোকের ডাক চিৎকারে গ্রামের মানুষ ডাকাতদের প্রতিহত করার জন্য চেষ্টা করলে ডাকাত দল গুলি ছোড়ে। পরে ডাকাত দল প্রতিরোধকারী মোনায়েম খানকে কুপিয়ে এবং সিরাজ খান ও ইউনুস মাতুব্বরকে পিটিয়ে জখম করে। আহতদের আমতলী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নর্থ সাউথ ভার্সিটিতে কর্মশালা

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক কর্মকর্তাদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা রবিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে হয়। এ উপলক্ষে আয়োজিত আনুষ্ঠানিক পর্বে ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গৌর গোবিন্দ গোস্বামীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এমএ কাসেম প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) মোহাম্মাদ সাবের। বিজ্ঞপ্তি।

বিইউএফটির শিক্ষক শিক্ষার্থীরা জার্মানিতে

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) এবং গোথে ইনস্টিটিউট, ঢাকা বাংলাদেশের যৌথ উদ্যোগে পরিচালিত ‘লোকাল ইন্টারন্যাশনাল প্রজেক্ট ২০১৫/২০১৬’-এর অধীনে বিইউএফটির ফ্যাশন ডিজাইন এ্যান্ড টেকনোলজি বিভাগের ৯ শিক্ষার্থী ২ শিক্ষক জার্মানির বার্লিন ইউনিভার্সিটি অব দ্য আর্টস পরির্দশনের উদ্দেশ্যে তারা গত ১৮ অক্টোবর, ২০১৫ ঢাকা ত্যাগ করেছেন। সেখানে তাঁরা ১০ দিন অবস্থান করবেন। তারা বার্লিন ইউনিভার্সিটির বিভিন্ন ডিপার্টমেন্ট পরিদর্শনসহ সেখানকার ডিজাইনারদের সঙ্গে মতবিনিময় করবেন। -বিজ্ঞপ্তি।