১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জামায়াতের সাত নেতাকর্মীসহ চট্টগ্রামে গ্রেফতার ১২০

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জামায়াতের সাত নেতাকর্মীসহ ১২০ জনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম জেলা পুলিশ। সোমবার গভীর রাত পর্যন্ত চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অভিযানকালে পুলিশ দুটি রামদা, দুটি ছুরি ও ৯৮ লিটার চোলাই মদ উদ্ধার করে।

এ সম্পর্কে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাসান বলেন, ‘বিভিন্ন উপজেলায় রাতভর অভিযান চালিয়ে ১২০ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে সাতজন জামায়াতের নেতাকর্মী রয়েছেন। সহিংসতার অভিযোগে তাদের সাতকানিয়া থানা পুলিশ গ্রেফতার করে। অন্যদের মধ্যে ৮৫ জন ওয়ারেন্টভুক্ত আসামি এবং ২৮ জন নিয়মিত মামলার আসামি রয়েছেন। গ্রেফতারকৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

১১ সাক্ষীকে জেরা আজ থেকে

রাজন হত্যা মামলা

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ শিশু রাজন হত্যা মামলার ১১ সাক্ষীকে পুনরায় জেরা করার অনুমতি দিয়েছেন আদালত। মঙ্গলবার মহানগর দায়রা জজ আদালতে আসামি কামরুলের আইনজীবী আলী হায়দারের আবেদনের প্রেক্ষিতে ১১ জনকে পুনরায় জেরার অনুমতি দেন বিচারক আকবর হোসেন মৃধা। আজ বুধবার থেকে তাদের জেরা শুরু হবে।

রাজনের বাবার নিযুক্তীয় আইনজীবী শওকত চৌধুরী জানান, ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় মঙ্গলবার ছিল আসামি পরীক্ষা ও সাফাই সাক্ষী। সকাল সাড়ে ১১টার দিকে সকল আসামিকে কাঠগড়ায় হাজির করা হয়। এ সময় কামরুলের আইনজীবী আলী হায়দার ফৌজদারি কার্যবিধির ৫৪০ ধারা অনুযায়ী ১৫ সাক্ষীকে পুনরায় জেরা করার আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করলে কামরুলের আইনজীবী ৪ জন কমিয়ে ১১ জন সাক্ষীকে পুনরায় জেরার আবেদন জানান।

বদলগাছি উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২০ অক্টোবর ॥ নওগাঁর বদলগাছি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমী চৌধুরীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লুৎফুন নাহার সাক্ষরিত জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। রুমী বদলগাছি উপজেলা বিএনপির সহ-সভাপতি।

বগুড়ায় দুর্গা পূজার মেলায় শিশুদের ভিড়

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ শহরের পূজাম-পের আশপাশে ঢাকের বাদ্যির তালে জমে উঠেছে মেলা। সপ্তমী, অষ্টমী, নবমী এই তিন দিনই প্রতিটি ম-পে দর্শনার্থীদের আগমন আরতি ভক্তিসহ পূজার আনুষঙ্গিক সব মিলিয়ে শারদীয় উৎসবের আমেজে ভরে উঠবে। আনন্দের যে ঢেউ বয়ে যাবে হিন্দু ধর্মাবলম্বীদের প্রত্যেক বাড়িতে। প্রতিটি উৎসবের মতো শারদীয় এই উৎসবে শিশুদের আনন্দ সবচেয়ে বেশি। মেলায় শিশুদের জন্য পসরা সাজিয়ে বসেছে কুমোররা। বিশেষ করে মাটির খেলনাপাতি বেচাকেনাই হয় বেশি। ছোট-বড়দের নতুন পোশাক তো আছেই তার সঙ্গে আরও কত কী। সন্ধ্যার পর পূজার ঘণ্টা বাজার সঙ্গেই ধূপের ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে ম-প। আরেকদিকে ঢাকের বাদ্যিতে মেলার কেনাকাটাও জমে ওঠে। বগুড়ার দত্তবাড়ি মালতিনগর চেলোপাড়াসহ প্রতিটি ম-পের আশপাশে জমে উঠেছে মেলা। যেখানে শিশুদের আনাগোনাই বেশি।