২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাগেরহাটে স্বামী-স্ত্রীর ওপর বর্বর নির্যাতন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের মোরেলগঞ্জে স্বামীকে বর্বর নির্যাতনের পর স্ত্রীর ওপর পৈশাচিকতা চালিয়েছে একদল সন্ত্রাসী। তারা নবদম্পতিকে মারপিটের পর স্বামীর হাঁটুতে পেরেক ঢুকয়ে দিয়েছে। রবিবার রাতে চিংড়াখালী ইউনিয়নের প্রত্যন্ত ভাগলের হাট এলাকায় এ নারকীয় ঘটনা ঘটে। হামলায় গুরুতর জখম মোখলেসুর রহমান মামুনকে মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হলে তাৎক্ষণিক কর্তব্যরত ডাক্তার তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। এ ঘটনায় সোমবার রাতে মামলা হয়েছে।

উপজেলার চিংড়াখালী গ্রামের হাসেন আলী কাজীর ছেলে মামুন তার নববধূ মৌসুমীকে নিয়ে নিশানবাড়িয়া গ্রামে শ্বশুরবাড়ির উদ্দেশে যাচ্ছিলেন। পথিমধ্যে অতর্কিতভাবে ৫/৬ জনের একদল সন্ত্রাসী তাদের ওপর চড়াও হয়। সন্ত্রাসীরা রাস্তার ওপর মামুনকে পিটিয়ে পা ভেঙ্গে হাঁটুতে পেরেক ঢুকিয়ে মৃত ভেবে রাস্তার পাশে ফেলে রাখে। এ সময় মামুনের নববধূ মৌসুমীর ওপর পৈশাচিকতা চালায়। একপর্যায়ে নবদম্পতির কাছে থাকা স্বর্ণালঙ্কারসহ টাকাকড়ি লুটে নিয়ে সন্ত্রাসীরা চলে যায়।

সাগরে ট্রলারসহ চালক অপহরণ ॥ মুক্তিপণ দাবি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বঙ্গোপসাগরে সোনাদিয়া চ্যানেল থেকে অস্ত্রের মুখে এফবি ভাই ভাই ফিশিং নামে একটি মাছধরার ট্রলারসহ চালক অপহরণ করে নিয়ে মুঠোফোনে বোট মালিকের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে বলে জানা গেছে। মঙ্গলবার বিকেলে সোনাদিয়া চ্যানেলে এ অপরণের ঘটনাটি ঘটে। জেলা ফিশিংবোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহামদ বলেন, অপহৃত ফিশিংবোটের মালিক কক্সবাজার শহরের পেশকার ফজল করিম কোম্পানি।

তিনি জানান, বঙ্গোপসাগরের সোনাদিয়া চ্যানেলের অদূরে মাছধরারত অবস্থায় অস্ত্রের মুখে এফবি ভাই ভাইকে জিম্মি করে বোটের মাঝিসহ ১৭ জেলে মহেশখালীর একটি বোটে তুলে দিয়ে চালকসহ বোটটি নিয়ে যায় জলদস্যুরা।

ছিনতাইকৃত টাকা উদ্ধারের দাবিতে বেনাপোলে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোলের সিএ্যান্ডএফ এজেন্ট রাতুল ইন্টারন্যাশনালের ছিনতাইকৃত ১১ লাখ টাকা উদ্ধারসহ চিহ্নিত ছিনতাইকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার সময় বেনাপোল সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের আয়োজনে বন্দর ব্যবহারকারী ৭টি সংগঠন বেনাপোল কাস্টমস হাউসের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা পালন করে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ মফিজুর রহমান সজন, সাধারণ সম্পাদক ইমদাদুল হক লতা, সাবেক সভাপতি আলহাজ শামছুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আলহাজ নুরুজ্জামান সহ-সভাপতি খায়রুজ্জামান মধু, যুগ্ম সম্পাদক আলহাজ জামাল হোসেন ও আলহাজ মহাসিন মিলন প্রমুখ। বক্তারা বলেন, অতি দ্রুত চিহ্নিত ছিনতাইকারীসহ টাকা উদ্ধারের দাবি জানিয়ে বলেন, ছিনতাইকৃত টাকা উদ্ধার না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে। এই ঘটনায় সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত বেনাপোল কাস্টম ও বন্দরে কোন কাজ করেনি স্যিাএন্ডএফ এজেন্টসহ বন্দর ব্যবহারকারী ৭টি সংগঠন।

নর্থ সাউথ ভার্সিটিতে ধূমপানবিরোধী সেমিনার

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে রবিবার দুপুরে ধূমপান বিরোধী সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, অধ্যাপক ড. প্রাণ গোপাল দত্ত। সেমিনারে তিনি ধূমপানের ইতিহাস থেকে শুরু করে বিভিন্ন ক্ষতিকর দিক তুলে ধরে প্রবন্ধ উপস্থাপন করেন। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমএম শহিদুল হাসান। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা অংশ নেন। -বিজ্ঞপ্তি।