২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আওয়ামী লীগ নেতাসহ পাঁচ খুন ॥ চার লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ আওয়ামী লীগ নেতা, এক যুবক, এক বিধবাকে ধর্ষণের পর, গৃহবধূ ও মাদ্রাসা ছাত্রীকে হত্যা করা হয়েছে। এছাড়া চার জেলা থেকে উদ্ধার করা হয়েছে চার লাশ। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

বাগেরহাট ॥ জেলার বাগেরহাটের রামপালে কুপিয়ে ও জবাই করে আব্দুল মাজেদ সরদার (৬২) নামে আওয়ামী লীগ নেতাকে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মাজেদ রামপাল উপজেলার রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক।

পুলিশ জানায়, মাজেদ রাতে বাসা থেকে পার্শ্ববর্তী কালিকাপ্রসাদ গ্রামের চিংড়ি ঘেরে যাচ্ছিলেন। পথে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে জখম করে এবং গলা কেটে পালিয়ে যায়।

বরগুনা ॥ বরগুনায় রাজু (২০) নামের যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাতে সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের পায়রা নদী সংলগ্ন বেড়িবাঁধের পাশ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত রাজু বুড়িরচর ইউনিয়নের দরিদ্র রিক্সাচালক শাহজাহান মৃধার ছেলে। সে একটি খাদ্যপণ্য বিক্রয় প্রতিষ্ঠানের স্থানীয় বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজে কর্মরত বলে জানা গেছে।

সাতক্ষীরা ॥ জেলার আশাশুনি উপজেলার গুচ্ছ গ্রামে বিধবা মহিলাকে ধর্ষনের পর হত্যা করা হয়েছে। সোমবার গভীর রাতে গাজীপুর গুচ্ছ গ্রাম থেকে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। নিহত গৃহবধূর নাম মনোয়ারা খাতুন (৩০)। তিনি ওই গ্রামের আব্দুল খালেকের কন্যা। পুলিশ জানায়, স্থানীয়দের তথ্যের ভিত্তিতে রাতে গাজীপুর গুচ্ছ গ্রামে নিজ বাড়ি থেকে মনোয়ারার লাশ উদ্ধার করা হয়। নিহত মনোয়ারার দেহে একাধীক ক্ষতের চিহ্ন রয়েছে।

সাভার ॥ আশুলিয়া থানাধীন পাথালিয়া ইউনিয়নের কুরগাঁও এলাকায় পারিবারিক কলহের জের ধরে শ্বাসরোধ করে আবিনা (২৩) নামের গৃহবধূকে স্বামী হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর থেকে স্বামী রাশেদুল পলাতক রয়েছে। মঙ্গলবার সকালে নিহত গৃহবধূর মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত আবিনা নীলফামারী জেলার জলডাঙ্গা থানার গরধর্মপাল গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে এবং সে একটি জুতার কারখানায় অপারেটর পদে কাজ করতো।

সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় শারমিন আক্তার (১৮) নামে দশম শ্রেণীর এক ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। উপজেলার পূর্বকান্দি গ্রাম থেকে মঙ্গলবার দুপুরে বিবস্ত্র অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। শারমিন একই উপজেলার পূর্বকান্দি গ্রামের হাফিজুল্লাহর মেয়ে।

পুলিশ জানায়, তিন মাস ধরে কামরুল নামে যুবকের সঙ্গে শারমিন আক্তারের প্রেমের সম্পর্ক ছিল। প্রেম ঘটিত বিষয়ে হত্যাকান্ডটি ঘটানো হয়েছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই ছাত্রীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তার গলায় ওড়না পেঁচানো ছিল। লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

টাঙ্গাইল ॥ জেলার বাসাইল উপজেলার মাইজখাড়া এলাকায় ব্রীজের নিচ থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাত ৮টার দিকে লাশটি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, মাইজখাড়া-বাঘিল গ্রামের মাঝামাঝি লাঙ্গুলীয়া নদীর উপর ব্রীজের নিচ দিয়ে স্থানীয়রা প্লাস্টিকের বস্তার মধ্যে কিছু একটা ভেসে যেতে দেখে। পরে বস্তাটি নদী থেকে উঠিয়ে আনলে মহিলার লাশের মতো দেখে পুলিশে খবর দেয়। লাশটিতে পচন ধরায় মুখমন্ডল বিভৎস হয়ে গেছে।

গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপা পৌর শহরের লঞ্চ টারমিনাল সংলগ্ন পূর্বপাশের রামনাবাদ নদীর নির্জন চরে জবাই করা যুবকের পরিচয় পুলিশ মঙ্গলবার বিকাল পর্যন্ত উদঘাটন করতে পারেনি। তবে পুলিশ লাশের শরীর ও লাশের আশে পাশে পড়ে থাকা বেশ কিছু আলামত ও প্রমান উদ্ধার করেছে, যা থেকে পুলিশ হত্যার শিকার যুবকের পরিচয় উদ্ধার করতে সক্ষম হবে বলে আশা করছেন। আর পরিচয় উদ্ধার করা গেলে হত্যাকান্ডের উদ্দেশ্য বা মটিভ এবং হত্যাকারী চিহিৃতসহ নেপথ্যের সমস্ত তথ্য জানা পুলিশের পক্ষে সহজ হবে।

রাজশাহী ॥ চারঘাট উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অম্বর সরকারের ঘর থেকে তার স্ত্রী সন্ধ্যারাণী সরকারের (৪৭) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গলায় শাড়ি পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেছেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। মঙ্গলবার ভোরে নিজ বাড়ীর শয়ন কক্ষে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মানিকগঞ্জ ॥ সদর উপজেলার পুটাইল ইউনিয়নের চরবালিয়াবিল গ্রামের ধান ক্ষেত থেকে মঙ্গলবার অজ্ঞাত পরিচয়ের বৃদ্ধার লাশ উদ্ধার করেছে সদর থানা পুলিশ। বেলা সাড়ে ১২ টার দিকে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পুলিশ জানায়, ধান খেতে লাশটি দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে। নিহতের বয়স আনুমানিক ৭০ বছর।