২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে আইজীবীদের আইনগত সহায়তা অনুষ্ঠান বর্জন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ আইনগত সহায়তা প্রদান সংস্থার পাইলট প্রকল্প নিয়ে পরিচিতি সভা বর্জন করেছে আইনজীবী সমিতি। মঙ্গলবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের এই আয়োজনে আইনজীবীদের অবমূল্যায়নের অভিযোগ তুলে সিনিয়র আইনজীবীগণ ক্ষোভ প্রকাশ করেছেন। অন্যদিকে জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মোঃ কফিলউদ্দিন এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি শ ম হাবিবুর রহমান জানান, পিপি, জিপিসহ আমন্ত্রিত আইনজীবীদের যথাযথ মূল্যায়ন না করার প্রতিবাদে অনুষ্ঠানের শুরুতে আইনজীবীরা হল ত্যাগ করেন। পরে তাদের ফিরিয়ে আনার চেষ্টা করা হলেও সিদ্ধান্তে অটল ছিলেন তারা। সংশ্লিষ্টরা জানিয়েছে, ‘আইনগত সহায়তা প্রদান’ বাস্তবায়নে আইনজীবী ব্যতীত কোনভাবেই সম্ভব নয়।

এদিকে জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ কফিলউদ্দিন অনুষ্ঠান শেষে আইনজীবীদের বর্জনের বিষয়ে কোন মন্তব্য না করে রাত সাড়ে সাতটায় জানান, অনুষ্ঠান সুষ্ঠুভাবেই সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় আইনগত সাহায়তা প্রদান সংস্থার পরিচালক ও সিনিয়র জজ মালিক আব্দুল্লাহ আল আমিন। সভাপতিত্ব করেন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার জেলা কমিটির চেয়ারম্যান এবং মুন্সীগঞ্জের জেলা ও দায়ারা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী। দেশের আইনগত সহায়তা প্রদান নিয়ে আট জেলায় পাইলট প্রকল্প চলছিল।