১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এমপি লিটনের জামিন শুনানি ২৫ অক্টোবর

অনলাইন ডেস্ক ॥ শিশু সৌরভকে গুলি ও ভাংচুরের মামলায় গাইবান্ধার সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন আদালতে জামিনের আবেদন করেছেন।

গাইবান্ধার অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিম মোঃ মইনুল হাসান ইউসুফ এ বিষয়ে শুনানির জন্য ২৫ অক্টোবর দিন রেখেছেন বলে জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী অ্যডভোকেট মোঃ সিরাজুল ইসলাম বাবু।

অ্যডভোকেট সিরাজই আদালতে সাংসদ লিটনের জামিন আবেদন জমা দেন। ক্ষমতাসীন দলের এই সাংসদ বর্তমানে গাইবান্ধা জেলা কারাগারে রয়েছেন।

এর আগে গত ১৫ অক্টোবর লিটনকে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করে জামিন চাওয়া হলে বিচারক তা নাকচ করে তাকে কারাগারে পাঠান।

গত ২ অক্টোবর গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য লিটনের ছোড়া গুলিতে আহত হয় নয় বছরের শাহাদাত হোসেন সৌরভ। দুই পায়ে তিনটি গুলির ক্ষত নিয়ে সে এখন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

তার বাবা সাজু মিয়া ঘটনার পরদিন সাংসদ লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এছাড়া গুলির ঘটনার পর সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামে লিটনের লোকজনের হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে আরেকটি মামলা করেন হাফিজার মণ্ডল নামের এক ব্যক্তি। এ মামলায় আসামি করা হয় দশজনকে।

ওই দুই মামলায় আগাম জামিন চেয়ে লিটন হাই কোর্টে আবেদন করলে ১২ অক্টোবর তা খারিজ হয়ে যায়। এরপর দুই দিনের মাথায় তাকে গ্রেপ্তার করে ঢাকার গোয়েন্দা পুলিশ।

পরদিন গাইবান্ধার আদালতে হাজির করা হলে বিচারক এই সংসদ সদস্যকে কারাগারে পাঠান।