২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে রেলওয়ের নতুন থানা হচ্ছে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জেলা রেলওয়ের একটি নতুন থানা হচ্ছে। যশোরে ৮ উপজেলায় ৮টি এবং বেনাপোল পোর্টে স্বতন্ত্র একটি থানা মিলিয়ে মোট ৯টি থানা রয়েছে। যশোরে জিআরপির নতুন থানা হলে জেলায় মোট থানার সংখ্যা দাঁড়াবে ১০টি।

যশোর রেলস্টেশনে জিআরপির একটি ফাঁড়ি আছে। এটি খুলনা জিআরপি থানাধীন। যশোরে জিআরপির নতুন থানা হলে খুলনার পরিবর্তে সব কার্যক্রম যশোরে হবে। যশোর ফাঁড়িকে থানায় রূপান্তর করার প্রস্তাবনা পুলিশের সর্বোচ্চ পর্যায়ে দেয়া হয়। সেখান থেকে নতুন রেলওয়ে থানার অনুমোদন মিলেছে। ইতোমধ্যে থানা স্থাপনের জায়গা নির্ধারণের কাজ চলছে।

জিআরপির খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আফজাল হোসেন জানিয়েছেন, ‘বছরখানেক আগে সারাদেশের জিআরপির ফাঁড়ি ও থানার অবস্থান জানতে চান পুলিশের উর্ধতন কর্মকর্তারা। সে সময় যশোর ফাঁড়িকে থানায় রূপান্তরের প্রস্তাব দেয়া হয়। সে অনুযায়ী গত ১৫ অক্টোবর পুলিশের উর্ধতন কর্মকর্তা এবং রেল বিভাগের কর্মকর্তারা যশোরে যান। তারা স্থান নির্ধারণের জন্য রেলস্টশনের পুরনো ভবনের পেছনের অংশটি থানার প্রশাসনকি ভবন তৈরির মতামত দেন। প্রস্তাবনাটি রেল কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তিনি আরও বলেছেন, খুলনা থেকে ঈশ্বরদী পর্যন্ত মাত্র একটি থানা আছে। সেটি কুষ্টিয়ার পোড়াদহে। খুলনা থেকে যশোর এবং পোড়াদহ পর্যন্ত বিপুল এলাকা নিয়ন্ত্রণ সহজ করতে একটি থানার প্রয়োজন। সে কারণে যশোরকে বেছে নেয়া হয়েছে।