২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেয়ার্নকে হারিয়ে জয় ধারায় আর্সেনাল

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম দুই ম্যাচেই হার। নকআউট পর্বে খেলার স্বপ্ন ফিকে হয়ে গিয়েছিল আর্সেনালের। তুলনামূলক দুর্বল দুই প্রতিপক্ষের কাছে হারের পর অবশেষে রাঘব বোয়াল শিকার করে জয়ের ধারায় ফিরেছে গানার্সরা। সেই সঙ্গে শেষ ষোলোতে খেলার সম্ভাবনাও উজ্জ্বল করেছে আর্সেন ওয়েঙ্গারের দল।

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলে সাবেক চ্যাম্পিয়ন বেয়ার্ন মিউনিখকে ২-০ গোলে পরাজিত করে ইংলিশ ক্লাব আর্সেনাল। ‘এফ’ গ্রুপের ম্যাচটিতে গানার্সদের হয়ে গোল করেন বদলি হিসেবে নামা অলিভিয়ের জিরুড ও মেসুত ওজিল। গ্রুপের আরেক ম্যাচে গ্রীসের ক্লাব অলিম্পিয়াকোস ১-০ গোলে হারায় ক্রোয়েশিয়ার ডায়নামো জাগরেবকে। সব ধরনের প্রতিযোগিতাতেই এর আগে হারেনি পেপ গার্ডিওলার দল। এই প্রথম হারলেও গ্রুপে অবশ্য শীর্ষেই আছে বেয়ার্ন। প্রথম জয় পেলেও গ্রুপের তলানিতেই আছে আর্সেনাল।

‘ই’ গ্রুপে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচের জোড়া গোলে বার্সিলোনা ২-০ ব্যবধানে হারায় স্বাগতিক বেলারুশের ক্লাব বাটে বরিসভকে। লেভারকুসেনের বে অ্যারানায় গ্রুপের আরেক ম্যাচটি ছিল অনিন্দ্য সুন্দরে ভরপুর। জার্মান ক্লাব বেয়ার লেভারকুসেন ও ইতালির এ এস রোমার মধ্যকার রোমাঞ্চকর ম্যাচটি ৪-৪ গোলে ড্র হয়। পুরো ম্যাচটিই ছিল নাটকীয়তার ভরপুর। উত্থান-পতন, ক্লাইমেক্স কী ছিল না ম্যাচে! প্রথম ২০ মিনিটের মধ্যেই দুই গোলে এগিয়ে যাওয়া লেভারকুসেনকেই ম্যাচ ড্র করতে হয়েছে শেষ ছয় মিনিটে আরও দুই গোল করে! গোল উৎসবের শুরু ম্যাচের চতুর্থ মিনিটে। পেনাল্টি থেকে লেভারকুসেনকে এগিয়ে দেন মেক্সিকান স্ট্রাইকার জ্যাভিয়ের হার্নান্দেজ। এই গোলের রেশ কাটতে না কাটতেই আরেকটি গোল আসে ১৯ মিনিটে। এ পর্যন্ত দেখে মনে হচ্ছিল, গ্রুপে আগের ম্যাচের মতো এবারও ধ্বসে পড়বে ‘রোমান সাম্রাজ্য’। বাটে বরিসভের বিরুদ্ধে গ্রুপের দ্বিতীয় ম্যাচে আধঘণ্টার মধ্যেই ৩ গোল খেয়েছিল রোমা। তবে এবার সেটি হতে দেননি ফ্রান্সেসকো টট্টির অনুপস্থিতিতে রোমার নেতা ড্যানিয়েলে ডি রোসি। ৩০ ও ৩৮ মিনিটে তার দুই গোলে বিরতির সময় ম্যাচে সমতা বিরাজ করে।