১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পূজার কারণে স্টেডিয়ামে দর্শক খরা!

স্পোর্টস রিপোর্টার, চট্টগ্রাম থেকে ॥ চট্টগ্রামের আদি নামই আছে ৪৮টির মতো! এতগুলোর একটি নাম হচ্ছে ‘চট্টলা।’ বাংলাদেশের ফুটবল ইতিহাসে এই প্রথম এখানে অনুষ্ঠিত হচ্ছে ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট।’ আয়োজকরা আশা করেছিলেন চট্টলায় দারুণ ফুটবল-হট্টগোল হবে। মঙ্গলবার টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ৩০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন এমএ আজিজ স্টেডিয়ামে দর্শক এসেছিল হাজার দশেকের মতো। বুধবার দ্বিতীয় দিনে সংখ্যাটা আরও কম, প্রায় হাজার পাঁচেক! নাচতে না জানলে যেমন উঠান বাঁকা, তেমনি দর্শক কম হলে দুর্গাপূজার দোষ! টুর্নামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনী লিমিটেডের উর্ধতন কর্তা-ব্যক্তিদের তো তাই ধারণা!

যেভাবে আশা করা হয়েছিল, উদ্বোধনী অনুষ্ঠান হবে জাঁকজমকপূর্ণ, সেগুলোর কিছুই হয়নি! উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই শুরু হয় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের এবারের আসর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করার কথা থাকলেও তার অনুপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই শুরু হয় উদ্বোধনী খেলা (মঙ্গলবার)। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠান বেসরকারী টেলিভিশন চ্যানেল নাইনের সরাসরি সম্প্রচার করার কথা থাকলেও যান্ত্রিক ত্রুটির কারণে কিছু সময় বন্ধ থাকার পর তা শুরু হয়!

এছাড়া গণমাধ্যমকর্মীদের ঢাকা থেকে আমন্ত্রণ করে ডেকে এনে তাদের পদে পদে নাজোহল করার বিষয়টি তো আছেই!

এর মধ্যেই খেলা চলছে তার নিজস্ব নিয়মে। বুধবার বিকেলে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে পিছিয়ে পড়েও ২-১ গোলের দুর্দান্ত জয় কুড়িয়ে নেয় শ্রীলঙ্কার সলিড স্পোর্টস ক্লাব। তারা হারায় ভারতের কলকাতা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। এই ম্যাচ শুরুর এক ঘণ্টা আগে ভিসা জটিলতায় মূল দলের সঙ্গে বাংলাদেশে আসতে বিলম্ব হওয়া কলকাতা মোহামেডানের পাঁচ ফুটবলারকে আয়োজকদের সহায়তায় হেলিকপ্টার করে উড়িয়ে এমএ আজিজ স্টেডিয়ামে নামানো হয়। তারপরও ম্যাচ জিততে পারেনি মোহামেডান।

আয়োজক ও স্বাগতিক হিসেবে প্রথম ম্যাচেই হারা চট্টগ্রাম আবাহনী আজ আবারও মাঠে নামছে। এবার প্রতিপক্ষ তাদেরই ‘বড় ভাই’ ঢাকা আবাহনী লিমিটেড। সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হচ্ছে ম্যাচটি। এর আগে বিকেল সাড়ে ৪টায় প্রথম ম্যাচে ইস্টবেঙ্গল মোকাবেলা করবে পাকিস্তানের করাচী ইলেকট্রিক ফুটবল ক্লাবের। মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে করাচী ইলেকট্রিক ৩-২ গোলে হার মানে ঢাকা আবাহনীর কাছে। দুটোই ‘বি’ গ্রুপের ম্যাচ। এখন দেখার বিষয়, আজকের ম্যাচে কোন দল কেমন ফল করে।