২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জিয়া ক্ষমতা দখল করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের বীজ বপন করে ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর ধর্ম নিরপেক্ষ বাংলাদেশে জেনারেল জিয়া ক্ষমতা দখল করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের বীজ বপন করেছিল। সেই ধারাবাহিকতায় রাজনীতি করে বেগম খালেদা জিয়াও সাম্প্রদায়িক সম্প্রীতির উপর আঘাত হেনেছে। তাদের আমলে জঙ্গীবাদের উত্থান হয়েছে। সনাতন ধর্মাবলম্বীরা তাদের শাসনামলে এ দেশে শান্তিপুর্ণভাবে ধর্ম পালন করতে পারেনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির উন্মেষ হয়েছে। সনাতন ধর্মামলম্বীসহ সকল ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণভাবে পালনের সুযোগ পেয়েছে। তিনি বুধবার সন্ধ্যায় সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার ম-প পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেছেন।

তিনি হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গেও মতবিনিময় করেন। তিনি তাঁর নির্বাচনী এলাকা সিরাজগঞ্জের বাগবাটি, কাজীপুরের সোনামুখী ও জেলা শহরের মুজিব সড়কের মহাপ্রভূর পূজাম-পসহ শহরের বেশ ক’টি পূজাম-প পরিদর্শন করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন সিরাজগঞ্জ সদর আসনের এমপি, অধ্যাপক হাবিবে মিল্লাত মুন্না, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সিরাজুল ইসলাম খান, এ্যাডভোকেট বিমল কুমার দাস, আব্দুল লতিফ তারিন, দানিউল হক দানী প্রমুখ।

মোহাম্মদ নাসিম বলেন, ১৯৯৬ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির উন্মেষ হযেছে। সনাতন ধর্মাবলম্বীসহ সকল ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণভাবে পালনের সুযোগ পেয়েছে। তারা শান্তিপূর্ণভাবে ধর্ম পালন করছে। তিনি এও বলেছেন, যত দিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে, ততদিন সকল ধর্মের মানুষ তাদের ধর্ম পালনে সমান সুযোগ পাবে। তিনি বাংলাদেশের উন্নয়নে সকল ধর্মের মানুষ সমান অংশীদার উল্লেখ করে বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশ এগিয়ে যাচ্ছে। দেশে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। জঙ্গীবাদের মদদদাতারা ক্ষমতায় থাকলে দেশ অশান্ত থাকে উল্লেখ করে তিনি বলেন, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র প্রতিষ্ঠা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগের কোন বিকল্প নেই।